১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | দুপুর ১:০৩
Search
Close this search box.
Search
Close this search box.
শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় সনাকের বিবৃতি
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২১ মার্চ, ২০২২, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মুন্সিগঞ্জগামী লঞ্চডুবির ঘটনায় বিবৃতি দিয়েছে সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি মুন্সিগঞ্জ।

আজ সোমবার (২১ মার্চ) সন্ধ্যায় সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি মুন্সিগঞ্জের সভাপতি মুহাম্মদ তানভীর হাসান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়।

বিবৃতিতে তিনি বলেন, ‘মুন্সিগঞ্জ-নারায়নগঞ্জ নৌ-রুটে নারায়নগঞ্জের শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় কার্গোর ধাক্কায় লঞ্চ ডুবির ঘটনায় সচেতন নাগরিক কমিটি (সনাক) মুন্সিগঞ্জ গভীর উদ্বেগ প্রকাশ করছে। এই দূর্ঘটনায় নিহতসহ ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।’

‘একই সাথে ভবিষ্যতে এই ধরনের দূর্ঘটনা যাতে আর না ঘটে, সেজন্য সংশ্লিষ্ট নৌ-রুটকে ঝুঁকিমুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানাচ্ছি।’

উল্লেখ্য, গতকাল রোববার দুপুর ২ টার পরপর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর আল আমিন নগর এলাকায় মুন্সিগঞ্জগামী লঞ্চ এম এল আশরাফ উদ্দিন দূর্ঘটনার ঘটনায় সর্বশেষ ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ডুবে যাওয়া লঞ্চটিও।

এদিকে লঞ্চডুবির পরপর প্রাণে বেঁচে ফিরেছেন অনেকেই। লঞ্চটিতে প্রায় অর্ধশত যাত্রী ছিলো বলে বেঁচে ফেরা কয়েকজন জানিয়েছেন। তবে উদ্ধার কার্যক্রমে অংশ নেয়া সংস্থাগুলো বলছে লঞ্চে ২৫-৩০ জনের মত যাত্রী ছিলো।

গতকাল লঞ্চ ডোবানো সিটি গ্রুপের মালিকানাধীন ঘাতক কার্গো রুপসী-৯ আটক করা হয়েছে। পরে ৮ জনের বিরুদ্ধে নারায়ণগঞ্জের বন্দর থানায় মামলা দায়েরের পর বিকালে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় পৃথক ৩ টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২১ মার্চ) রাত সাড়ে ৭ টা পর্যন্ত আরও নিখোঁজ রয়েছেন অন্তত ৩-৪ জন।

error: দুঃখিত!