১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার | সকাল ৬:০০
Search
Close this search box.
Search
Close this search box.
চরকেওয়ারে আ. লীগের দুই গ্রুপের তান্ডবে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোতে ঈদ আনন্দ নেই
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৭ মে, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নে আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপের সংঘর্ষে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোতে নেই ঈদ আনন্দ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কয়েকটি পরিবার ভাঙ্গাচূড়া ঘরেই কোনরকমে মাথা গুজেঁ দিন পার করছেন। ভাঙচুর লুটপাট ও ককটেল হামলার ঘটনায় পরিবারগুলো আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্থ। তাই বছরের সবচেয়ে খুশির দিন ঈদ হলেও আনন্দ নেই ক্ষতিগ্রস্থ পরিবারগুলোতে।

ইউনিয়নের ছোট মোল্লাকান্দি ও খাসকান্দি গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে কিছুদিন পর পর আওয়ামী লীগ সমর্থিত দু’পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ঘটছে। হামলা-পাল্টা হামলা ও সংঘর্ষের সময় ককটেল বিস্ফোরণ, গুলিবর্ষণ ও বাড়িঘর ভাঙচুর করা হচ্ছে। ফলে সব কিছু হারিয়ে নিঃস্ব হচ্ছে অসংখ্য পরিবার। এসব কারণে অজ্ঞাতনামা সহ নাম উল্লেখ করে দেওয়া হচ্ছে মামলা। গ্রেপ্তার এড়াতে এসব লোকজন আত্মগোপনে চলে যাওয়ায় পুরুষশূন্য হয়ে পড়ছে এই দুই গ্রাম। এসব কারণে এই দুই গ্রামে নেই ঈদের আনন্দ। কোনো নেতাই নেই এসব পরিবারের পাশে। এসব হামলার নেতৃত্ব দিচ্ছেন কতিপয় প্রভাবশালী ব্যক্তিরা। বিনিয়োগ করছেন বিপুল অঙ্কের টাকা।

গ্রামবাসী জানিয়েছে, এসব সংঘর্ষের নেপথ্যে রয়েছে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন এবং এলাকায় আধিপত্য বিস্তার।

ভুক্তভোগী গ্রামবাসীরা জানান, নেপথ্যে এক পক্ষকে সমর্থন দিচ্ছেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আফসারউদ্দিন ভূঁইয়া এবং অপর পক্ষকে সমর্থন দিচ্ছেন সদর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও চরকেওয়ার বর্তমান ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান জীবন।

এ বিষয়ে মুন্সিগঞ্জ সদর থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, চরকেওয়ার ইউনিয়নের এই দুই গ্রামের পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নতুন করে কেউ কোনো ধরনের বিশৃংখলা করলে সে যত বড়ই শক্তিশালী হউক তাকে ছাড় দেওয়া হবে না। ঘটনায় যারা জড়িত তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

error: দুঃখিত!