২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | সন্ধ্যা ৭:১১
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে গ্যাস সংযোগ বিচ্ছিন্নকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৭ পুলিশ সদস্য
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৫ মার্চ, ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের গজারিয়ার দঁড়ি বাউশিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন নিয়ে বিক্ষুব্ধ স্থানীয়দের ইটপাটকেলের আঘাতে ৭ পুলিশ সদস্য আহত হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে দঁড়ি বাউশিয়া পয়েন্টে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করলে পুলিশ বাঁধা দেয়। এই সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে বিক্ষুব্ধরা। পুলিশও ফাঁকা গুলি ও টিয়ার শেল ছুড়ে এবং লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে৷

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব খান আহতের খবর নিশ্চিত করে বলেন, বিক্ষোভকারীদের ইট-পাটকেলের আঘাতে আমিসহ ৭ পুলিশ আহত হয়েছেন।

মুন্সিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আনুমানিক ১০০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ। আমি ও থানার ওসি রাজিবসহ ৭ পুলিশ সদস্য আহত হয়েছে। পরে বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ শুরু করলে লাঠিচার্জ করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়া হয়। এ ঘটনায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে মঙ্গলবার বেলা ১১টার দিকে গ্যাস সরবরাহ স্বাভাবিকের দাবিতে ভুক্তভোগীরা ঢাকা- চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। এ সময় তারা তিতাস গ্যাস কর্তৃপক্ষের নানা অনিয়মের তথ্য তুলে ধরে দ্রুত ব্যবস্থা গ্রহণের স্লোগান দেন। এতে মহাসড়কের দুই পাশের সড়কে দীর্ঘ নয় কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়। যানজটে সড়কে আটকে থাকা যানবাহন চালক ও যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়।

স্থানীয়রা তিতাস গ্যাস কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ করে জানান, কোনরকম ঘোষণা ছাড়াই গত ২৫ ফেব্রুয়ারি থেকে উপজেলায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে। 

মঙ্গলবার তিতাস গ্যাস কর্তৃপক্ষের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল ফারুকের নেতৃত্বে তিতাসের লোকজন বাউশিয়া ইউনিয়নের মধ্য বাউশিয়া এলাকায় অবৈধ সঞ্চালন লাইন উচ্ছেদ করতে আসলে স্থানীয়দের তোপের মুখে পড়েন। এ সময় আশপাশের কয়েকটি গ্রাম থেকে আগত কয়েক শত নারী-পুরুষ তিতাস কর্মকর্তাদের ঘিরে রাখেন। পরে উত্তেজিত জনতা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়ার মধ্য বাউশিয়া বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।
error: দুঃখিত!