১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বুধবার | সকাল ৯:৩৯
Search
Close this search box.
Search
Close this search box.
পদ্মা সেতুর প্রথম ট্রেন চালক রবিউল ইসলামের নাম উঠছে বিসিএসে!
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৫ এপ্রিল ২০২৩, শিহাব আহমেদ (আমার বিক্রমপুর)

পদ্মাসেতুতে পরীক্ষামূলকভাবে ৭ বগি সম্বলিত এমটি ট্রায়াল নামের যে ট্রেনটি মঙ্গলবার (৪ এপ্রিল) ভাঙা থেকে পদ্মা সেতু পাড়ি দিয়ে মাওয়ায় এসেছে সেটির চালক ছিলেন রবিউল ইসলাম (৪৩)। তিনিই পদ্মা সেতুর প্রথম ট্রেনচালক।

পদ্মা সেতুর সকল বিষয়ই জাতীয়ভাবে গুরুত্বপূর্ণ। তাই পদ্মা সেতুতে প্রথম ট্রেন চলাচলের বিষয়টি ইতিহাসের খাতায় লেখা থাকবে- আর বিষয়টি গড়াবে বিসিএসের প্রশ্নপত্র পর্যন্ত এমনটাই তো স্বাভাবিক। তাই বলা যায়- এই রবিউল ইসলামের নাম উঠছে বিসিএসে।

ট্রেনে চালকের আসনে বসা রবিউল ইসলাম। মঙ্গলবার ভাঙা স্টেশনে। ছবি: আমার বিক্রমপুর।

মঙ্গলবার ফরিদপুরের ভাঙা রেলওয়ে স্টেশনে কথা হয় তার সঙ্গে। প্রথমেই নিজের অনুভূতির কথা বলেন তিনি।

রবিউল বলেন, আসলে কিছু অনুভূতি ভাষায় প্রকাশ করার মত না। অনেকদিনের অপেক্ষা ছিলো, চাওয়া ছিলো পদ্মাসেতুতে ট্রেন চালাবো। আজকে সেই মাহেন্দ্রক্ষণ এসেছে। আমি অত্যন্ত আবেগ্লাপুত।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পদ্মা সেতু উপহার দিয়েছেন। বাংলাদেশের নিজস্ব অর্থায়নে আমরা পদ্মা সেতু পেয়েছি। শেখ হাসিনার হাত ধরেই সেটি সফল হয়েছে।

রবিউল জানান, তিনি লোকো মাষ্টার হিসেবে বর্তমানে ঈশ্বরদিতে কর্মরত আছেন। আগে তিনি ইন্টারসিটি ট্রেন চালাতেন। তবে বর্তমানে ভারত-বাংলাদেশ রুটে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেসের চালক তিনি। রবিউল ইসলামের বাড়ি সিরাজগঞ্জ সদরে। ১৯ বছর আগে সহকারি ট্রেনচালক হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি।

error: দুঃখিত!