২০শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ১১:৩৩
Search
Close this search box.
Search
Close this search box.
পদ্মাপাড়ে গাছ থেকে পেরে আনা তরতাজা আমের অস্থায়ী হাট
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৪ মে ২০২৩, আপন সরদার, টংগিবাড়ী (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের টংগিবাড়ী উপজেলার হাসাইল মাছঘাট সংলগ্ন পদ্মাপাড়ে চলতি আম মৌসুমে প্রায় প্রতিদিনই বসছে সরাসরি গাছ থেকে পেরে আনা নানা জাতের তরতাজা অস্থায়ী আমের হাট।

প্রতিদিন ভোর থেকে সকাল ৮ টা পর্যন্ত উপজেলার গাড়ুরগাও, দশত্তর, কুকরাদী, মধ্য হাসাইল ও পাঁচগাও গ্রামের বিভিন্ন বয়সী ব্যক্তিরা চলতি আম মৌসুমে নিজেদের গাছের বিভিন্ন জাতের তরতাজা আম নিয়ে এই হাটে আসেন। বিক্রিও হয় ভালো। দূরদুরান্ত থেকে মাছ বাজারে আসা ক্রেতারা আমও কিনে নিয়ে যান।

সরাসরি গাছ থেকে আনা তরতাজা এসব আমের মান ভালো হওয়ায় ক্রেতাদের কাছে চাহিদাও বেশি। ছবি: আমার বিক্রমপুর।

আম বিক্রেতা সিরাজ শেখ জানান, আমাদের আমে কোনো রাসায়নিক নেই। বাড়ির গাছ থেকে পাকা আম পেরে এখানে বিক্রি করতে আনি। তিনি আরো জানান, প্রতিদিন ভোরে দূর দূরান্ত থেকে মাছ কিনতে লোকজন আসে। মাছের পাশাপাশি আমও তারা কিনে নেয়।

রমিজ উদ্দিন নামের আরেকজন বলেন, আমরা আম ব্যবসায়ী না। বাড়িতে রোপণ করা গাছে আম বেশি হওয়ায় খাওয়ার জন্য পরিমাণ মতো রেখে বাকিগুলো এখানে বিক্রি করতে নিয়ে আসি।

হাসাইল মৎস্য আড়তের পাইকার মো. ফজল বলেন, বাজারে রাসায়নিক দিয়ে পাকানো আম বিক্রি হচ্ছে ১২০-১৫০ টাকা কেজি আর আড়তের সামনে ভেজালমুক্ত আম পাওয়া যাচ্ছে মাত্র ৫০-৬০ টাকা কেজিতে। তাই এখান থেকে প্রতিদিন আমি আম কিনে নিয়ে যাই।

মাছের আড়তদার সোহেল হাওলাদার বলেন, এই আড়তে প্রতি বছরই ভ্রাম্যমাণ আমের হাট বসে৷ প্রাকৃতিকভাবে পাকা আমের বেশ চাঁহিদা রয়েছে।

error: দুঃখিত!