২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | সকাল ৮:১৭
Search
Close this search box.
Search
Close this search box.
স্বর্ণের দাম কমলো ভরিতে ১১৬৬ টাকা
খবরটি শেয়ার করুন:

১৭ দিনের ব্যবধানে আবারও কমেছে স্বর্ণের দাম। সোমবার (৬ আগস্ট) থেকে ভরিপ্রতি স্বর্ণে কমছে ১ হাজার ১৬৬ টাকা। তবে সনাতন পদ্ধতির অপরিবর্তিত রয়েছে স্বর্ণের দাম।

রোববার (৫ আগস্ট) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক বিজ্ঞপ্তিতে নতুন এ মূল্য সম্পর্কে জানিয়েছে। এর আগে ২০ জুলাই স্বর্ণের দাম কমেছিল।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয় বলে দাবি বাজুসের।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) বিক্রি হবে ৪৭ হাজার ৪৭২ টাকা দরে। রোববার পর্যন্ত এ মানের স্বর্ণ ভরিপ্রতি বিক্রি মূল্য ছিল ৪৮ হাজার ৬৩৮ টাকা। অর্থাৎ প্রতি ভরিতে এ মানের স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমেছে। ২১ ও ১৮ ক্যারেটের স্বর্ণের ভরিতেও একই পরিমাণে দাম কমেছে।

সোমবার থেকে পরবর্তী দাম নির্ধারণ না হওয়া পর্যন্ত ২১ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি বিক্রি হবে ৪৫ হাজার ১৯৮ টাকা দরে। আগে এ মানের প্রতিভরি স্বর্ণের বিক্রি মূল্য ছিল ৪৬ হাজার ৩৬৪ টাকা। আর ১৮ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি বিক্রি দর দাঁড়িয়েছে ৪০ হাজার ১২৪ টাকা। রোববার পর্যন্ত এ মানের স্বর্ণ ভরিপ্রতি দাম ছিল ৪১ হাজার ২৯০ টাকা। আর সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিপ্রতি ২৭ হাজার ৫৮৫ টাকায় অপরিবর্তিত আছে।

এদিকে, রূপার দামও অপরিবর্তিত রয়েছে। ২১ ক্যাডমিয়ামের প্রতিভরি রুপার বিক্রয় মূল্য ১ হাজার ৫০ টাকা।

error: দুঃখিত!