২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
শনিবার | রাত ২:১৮
Search
Close this search box.
Search
Close this search box.
সিরাজদিখানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মহিলা ইউপি সদস্যের অভিযোগ দায়ের!
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৬ মে, ২০২১, সিরাজদিখান প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের সিরাজদিখানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গত মাসের ২৯ তারিখে দেওয়া অভিযোগ সূত্রে জানা যায়, ইউপি সদস্য হওয়ার ৪ বছরের মধ্যে কোন কাজ না দেওয়া, মনোনীত ব্যক্তিকে দিয়ে কাজ করানো এবং ইউপি সদস্যের সাথে খারাপ আচরণের অভিযোগসহ বেশ কয়েকটি অভিযোগ এনে উপজেলার বয়রাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আলাউদ্দিনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন একই ইউনিয়নের ৭,৮ ও নং ৯ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মোসাঃ সাবিনা আক্তার।

এছাড়া ইউনিয়ন পরিষদের নিয়ম অনুযায়ী মহিলা ইউপি সদস্যদের ৩০% কাজ করার অনুমতি থাকলেও অজ্ঞাত কারণে তাকে কাজ না দিয়ে বঞ্চিত রাখাসহ অন্যান্য ইউপি সদস্যদের বেতনভাতা ঠিকঠাক মত না দিয়ে ঝুলিয়ে রাখার অভিযোগও তোলা হয় ইউপি চেয়ারম্যান গাজী আলাউদ্দিনের বিরুদ্ধে।

ভুক্তভোগী মহিলা ইউপি সদস্য মোসাঃ সাবিনা আক্তার জানান, বয়রাগাদী ইউনিয়ন পরিষদের ৭,৮ ও নং ৯ ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য হয়েও চার বছরের মধ্যে চেয়ারম্যান সাহেবের জন্য আমার ওয়ার্ডে কোন কাজ করতে পারি নি। ইউনিয়ন পরিষদে সরকারী কোন কাজ আসলে মহিলা ইউপি সদস্যদের না জানিয়ে চেয়ারম্যান গাজী আলাউদ্দিন তার মনোনীত ব্যক্তিকে দিয়ে কাজ করান এবং সরকারী কোন বরাদ্দ আসলে মহিলা ইউপি সদস্যদের জানানো হয় না। চেয়ারম্যান সাহেবের ব্যবহার খুবি নগন্ন। তার কাছে কোন কাজ চাইলে তিনি খারাপ ব্যবহার করেন এবং তার বিরুদ্ধে অভিযোগ করতে বলেন। এমতাবস্থায় আমার কাজের অধিকার আদায়ে চেয়ারম্যান সাহেবের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য ইউএনও স্যার বরাবর লিখিত অভিযোগ করেছি।।

এ বিষয়ে বয়রাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আলাউদ্দিনের কাছে জানতে চাইলে তিনি ‘আমার বিক্রমপুর’ কে বলেন, অভিযোগের বিষয়ে জানি। তবে অভিযোগে কি কি অভিযোগ আছে সে বিষয়ে আমার বক্তব্য জানতে হলে কালকে ইউনিয়ন পরিষদে চলে আসেন।’

সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম ‘আমার বিক্রমপুর’ কে জানান, অভিযোগটি কয়েকদিন আগে পেয়েছি। তবে করোনা পরিস্থিতির কারনে বিষয়টি নিয়ে কোন ব্যবস্থা নেয়া যায়নি। তবে খুব শীঘ্রই গুরুত্বের সাথে বিষয়টি দেখা হবে।’

error: দুঃখিত!