৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার | রাত ১১:১৫
সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মুন্সিগঞ্জ জেলা আ. লীগের ‘সম্প্রীতি সমাবেশ’
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২০ অক্টোবর, ২০২১, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

“সাম্প্রদায়িক সন্ত্রাস, রুখে দাঁড়াও বাংলাদেশ” স্লোগানে ‘সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে ‘সম্প্রীতি সমাবেশ’ ও ‘প্রতিবাদ র‍্যালি’ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে জেলা শহরের পুরাতন কাচারী চত্তর এলাকায় জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে র‍্যালিটি বের হয়। পরে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে র‍্যালি ও সম্প্রীতি সমাবেশে নেতৃত্ব দেন মুন্সিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মহিউদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এড. সোহানা তাহমিনা, সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন আহাম্মেদ, সদস্য সাইফুল বিন সামাদ শুভ্র, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভূঁইয়া, পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রায়হান উজ্জামান রাসেল, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মসিউর রহমান রাসেল, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি দেলোয়ার হোসেন, শহর ছাত্রলীগের সভাপতি নসিবুল ইসলাম নোবেল, সাধারণ সম্পাদক সুরুজ মিয়া, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও প‍্যানেল মেয়র সাজ্জাত হোসেন সাগর, হরগঙ্গা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নিবির আহাম্মেদ, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সহ জেলা, উপজেলা, শহর, ইউনিয়ন শাখার যুব ও ছাত্রলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগ, তাঁতীলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, কমিটির নেতৃবৃন্দসহ সুশীল সমাজের সকল শ্রেণি-পেশার মানুষ।

সমাবেশে সারাদেশে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহবান জানিয়ে বক্তারা বলেন, বাংলাদেশ জন্ম থেকে অসাম্প্রদায়িকতার চেতনা ও আদর্শকে লালন ও বিশ্বাস করে। এখানে সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন। সম্প্রতি একটি কুচক্রীমহল সেই শান্তি বিনষ্ট করে দেশে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছে। এদের বিরুদ্ধে সবাইকে সজাগ ও সতর্ক থেকে দেশে চলমান শান্তি ও সমৃদ্ধির ধারাকে সমুন্নত রাখারও আহ্বান জানান। সমাবেশে তারা সাম্প্রদায়িক সন্ত্রাসের সঙ্গে জড়িতদেরকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

তারা আরও বলেন, দেশের বিভিন্ন স্থানে জামায়াত-বিএনপি সাম্প্রদায়িক উস্কানি দিয়ে মন্দিরে মন্দিরে তাণ্ডব চালিয়েছে। এদেশে সন্ত্রাসী চলবে না। জামায়াত-বিএনপির সন্ত্রাসী পরিকল্পনা কখনো সফল হবে না। তাই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসব ষড়যন্ত্র রুখে দিতে আওয়ামী লীগ বদ্ধপরিকর।

error: দুঃখিত!