১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | সকাল ৯:৪৬
Search
Close this search box.
Search
Close this search box.
শ্রীনগরে ব্যক্তিস্বার্থে সরকারি আরসিসি রাস্তা কেটে পয়ঃনিস্কাশন লাইন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৩১ আগস্ট, ২০২২, শ্রীনগর প্রতিনিধি (আমার বিক্রমপুর

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার সদর ইউনিয়নের হরপাড়ায় একটি সরকারি রাস্তার আরসিসি ঢালাই কেটে ব্যক্তিগতভাবে স্যুয়ারেজ লাইন করা হচ্ছে।

রাস্তাটি ইতোপূর্বে শ্রীনগর ইউনিয়নের অধীনে এলজিএসপি প্রকল্পের বাজেটে তৈরী করা হয়েছিল।

এছাড়া ওই লাইনের জন্য শ্রীনগর-মুন্সিগঞ্জ সওজ সড়কটি ছিদ্র করার মাধ্যমে এফোরওফোর করে দক্ষিণ পাশে শ্রীনগর কাঠপট্রি খালে পয়ঃনিস্কাশন লাইনটির পাইপের সংযোগ দেয়া হয়েছে।

এতে সরকারি সড়কের ক্ষতিসাধণ করার পাশাপাশি খালের পানি দূষিত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। হরপাড়া ৭নং ওয়ার্ডের বাসিন্দা ভবন মালিক মো. হারুন, আব্দুস ছালাম, মো. সিদ্দিক ও বাবুলের বিরুদ্ধে এসব রাস্তার ক্ষতি করে স্যুয়ারেজ লাইন স্থাপনের অভিযোগ উঠে।

সরেজমিনে দেখা গেছে, শ্রীনগর-মুন্সিগঞ্জ সড়কের হরপাড়া মা মেডিকেল সংলগ্ন হরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের লিংক রোডটির এক পাশ কেটে দীর্ঘ স্যুয়ারেজ লাইন স্থাপন করা হচ্ছে।

এতে ঢালাই রাস্তাটির বিভিন্ন অংশে ফাটল ধরার সঙ্গে দেবে গেছে। লক্ষ্য করা গেছে, মা মেডিকেল সংলগ্ন শ্রীনগর-মুন্সিগঞ্জ ব্যস্ততম সড়কটির উত্তর পাশে বিশাল গর্ত করে চ্যানেল তৈরীর কাজ চলছে।

অপরদিকে গুরুত্বপূর্ণ সড়কটি ছিদ্র করে দক্ষিণ পাশের খালে স্যুয়ারেজ লাইনের ১২ ইঞ্চির পাইপ দেওয়া হয়েছে।

এ সময় আলমগীর নামে এক ব্যক্তি বলেন, তিনি এখানে শ্রমিক হিসেবে কাজ করছেন। এ বিষয়ে জানতে হলে ভবন মালিকদের সাথে কথা বলার জন্য বলেন তিনি।

ভবন মালিক হারুনের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্যুয়ারেজ লাইনের পানি সরকারি খালে পড়বে। এতে সমস্যা কি?

স্থানীয় ইউপি সদস্য আব্দুল সালাম রজ্জবের কাছে জানতে চাইলে তিনি বলেন, রাস্তাটির আমার ওয়ার্ডে হলেও এই লাইন স্থাপনের বিষয়ে আমি কিছু জানি না।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ হোসেন পাটওয়ারী জানান, খোঁজ নিয়ে এখনই ব্যবস্থা নিচ্ছি।

error: দুঃখিত!