১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | সকাল ১০:৪১
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জ সদরে খাল খনন কাজের উদ্বোধন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৩ মার্চ, ২০২১, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ সদরের চরকেওয়ার ইউনিয়নের দক্ষিণ চরমশুরা গ্রামে খাল খনন কাজের উদ্বোধন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২ মার্চ) সকাল ১০ টার দিকে চরকেওয়ার ইউনিয়নের ফকিরকান্দি ব্রীজ সংলগ্ন খালের মাটি কেটে উদ্বোধন করা হয় খনন কাজের।

জানা যায়, ইউনিয়নের দক্ষিণ চরমশুরার ফকিরকান্দি থেকে বাঘাইকান্দি খাল ২ কিলোমিটার নাব্যতার জন্য খনন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনিসুজ্জামান আনিস।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চরকেওয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফছার উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ হাসিব সরকার।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা সেচ বিভাগের প্রকৌশলী মোহাম্মদ সোহান মোল্লা, চরকেওয়ার ইউনিয়ন পরিষদের সদস্য মো. কামাল ভূইয়া, মো. মন্টু দেওয়ান, সিরাজ জমাদার, সাবেক সদস্য আব্দুর রহিম, মো. হারুন ফকির, মো. শাহিন মাদবর, মজিবর মোল্লা প্রমুখ।

এ বিষয়ে সেচ ইঞ্জিনিয়ার সোহান মোল্লা বলেন, ফকিরকান্দি থেকে বাঘাইকান্দি বড় খাল পর্যন্ত ২ কিলোমিটার খাল নাব্যতার জন্য খনন করা হবে। এর গভীরতা হবে ২ মিটার, প্রস্ত হবে স্থানভেদে ৪ বা ৫ মিটার। এ খাল খনন সম্পন্ন হলে নৌপথে পন্য পরিবহন সহজ হবে।

চরকেওয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফছার উদ্দিন ভূইয়া জানান, এই খালটি খনন হলে আলু মৌসুমে সেচ ও আলুর পরে কৃষকরা ইরি ধান রোপণে সেচের পানি সহজে দিতে পারবে। খাল খননে সরকার অর্থ বরাদ্দ দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

error: দুঃখিত!