২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
রবিবার | বিকাল ৪:২২
মুন্সিগঞ্জে ৭ দোকানকে এক লাখ ১৮ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকারের
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৯ এপ্রিল, ২০২২, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় অভিযান চালিয়ে ৭ দোকানকে এক লাখ ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল সোমবার বেলা সাড়ে ১২ টায় এ জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়।

নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রি, ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রঙ বিক্রি করায় এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফুল আলম তানভীর, সহকারি কমিশনার (ভূমি) তাসনিম আক্তার ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আসিফ আল আজাদ এ অভিযান পরিচালনা করেন।

ভোক্তা অধিকারের সহকারি পরিচালক আসিফ আল আজাদ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, সিরাজদিখান বাজারে অভিযানের সময় নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণ করায় সুশান্ত মিষ্টান্ন ভাণ্ডারকে ৩০ হাজার টাকা, বিশ্বগুরু মিষ্টান্ন ভাণ্ডারকে ৩০ হাজার টাকা, শাহাবুদ্দিন বেকারিকে ৪০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও শরিফুল আলম তানভীর। এদিকে, মূল্য তালিকা প্রদর্শন না করায় আনোয়ার গোশতের দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে উন্মুক্তভাবে খেজুর বিক্রি, মূল্য তালিকা না থাকায় একটি ফলের দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

খাবারের রঙের নামে ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রঙ বিক্রি করায় রাশেদ স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) তাসনিম আক্তার। এছাড়া খাবারের রঙ এর নামে ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রঙ বিক্রি করায় বসন্ত স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক আসিফ আল আজাদ।

অভিযানে সিরাজদিখান থানা পুলিশের একটি দল, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. শাহ আলম মোবাইল কোর্ট ও বাজার মনিটরিংয়ে সহযোগিতা করেন।

error: দুঃখিত!