১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
রবিবার | রাত ৩:৪০
মুন্সিগঞ্জে শোকাবহ আগস্ট উপলক্ষ্যে শোক মিছিল ও সমাবেশ
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২ আগস্ট, ২০২২, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেছেন, সর্বসকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির স্বাধীনতা ও মুক্তির প্রতীক। তিনি বাঙালির উন্নয়ন-অগ্রগতি ও সমৃদ্ধির চিরঞ্জিব অনুপ্রেরণার উৎস।

গতকাল সোমবার মুন্সিগঞ্জে শোক মিছিল ও সমাবেশে এ কথা বলেন তিনি। সমাবেশে আরও বক্তব্য রাখেন, মুন্সিগঞ্জ শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন কল্লোল, জেলা কৃষক লীগের সভাপতি মহসিন মাখন, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আল মাহমুদ বাবু, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম পিন্টু, জেলা যুব মহিলা লীগের আহবায়ক মোর্শেদা বেগম লিপি, যুবলীগ নেতা আক্তারুজ্জামান রাজিব, জালাল উদ্দিন রুমি রাজন, মিরকাদিম পৌরসভার মেয়র আব্দুস সালাম, আধারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন, বাউশিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান, কামরুল ইসলাম প্রধান, সহিদ হাসান লিটু, হাফিজুজ্জামান খান জিতু, আবু সাঈদ, সাবেক চেয়ারম্যান মনিরুল হক মিঠু, পৌর কাউন্সিলর মকবুল হোসেন, আ. জলিল মাদবর, আওলাদ হোসেন, রহিম বাদশা, দ্বীন ইসলাম প্রমুখ।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেন, আগস্ট মাস শোকের মাস। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর একটি শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে মানবতার দুশমন প্রতিক্রিয়াশীল ঘাতকদের হাতে আমাদের মহান পথ প্রদর্শক, বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, সমকালীন বিশ্বের অবিসংবাদিত নেতা, বিশ্বের লাঞ্চিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের পথিকৃৎ, মুক্তিকামী মানুষের অকৃত্রিম সুহৃদ, সাম্রাজ্যবাদ-সামন্তবাদ উপনিবেশবাদ, নয়া উপনিবেশবাদ ও বর্ণ বৈষম্যবাদের বিরুদ্ধে লড়াকু বীরসেনানী, জোট-নিরপেক্ষ তৃতীয় বিশ্বের অনন্য প্রবক্তা নিরস্ত্রীকরণে বিশ্বাসী শান্তিরদূত, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা, আবহমান বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ, আমাদের অন্তহীন প্রেরণার উৎস, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিহত হন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির স্বাধীনতা ও মুক্তির প্রতীক। তিনি বাংলার মাটি ও মানুষের পরম আপনজন, শত বছরের জেঁকে বসা ঘোর নিশীথিনীর তিমির বিদারী অরুণ, ইতিহাসের বিস্ময়কর নেতৃত্বের কালজয়ী স্রষ্টা, ইতিহাসের মহানায়ক, বাঙালি জাতির বিমূর্ত ইতিহাস, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা। তিনি বাঙালি জাতির পিতা। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। আমাদের অন্তহীন প্রেরণার উৎসÑ আধুনিক সমৃদ্ধ ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার স্বপ্ন সারথী।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির স্বাধীনতা ও মুক্তির প্রতীক। তিনি বাংলার মাটি ও মানুষের পরম আত্মীয়, শত বছরের ঘোর নিশীথিনীর তিমির বিদারী অরুণ, ইতিহাসের বিস্ময়কর নেতৃত্বের কালজয়ী স্রষ্টা, বাংলার ইতিহাসের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা। বাঙালি জাতির পিতা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। উন্নত সমৃদ্ধ ‘সোনার বাংলা’র স্বপ্নসারথি।

তিনি আরও বলেন, শোকাবহ আগস্টে সমগ্র জাতির সঙ্গে একাত্ম হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী মুন্সিগঞ্জে যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা, ভালোবাসা ও ভাবগম্ভীর আর বেদনাবিধুঁর পরিবেশে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করা হবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সকল অনুভূতি আর নেতৃত্বের অমিত শক্তি দিয়ে দীর্ঘদিন ধরে ত্যাগ ও সংগ্রামের মধ্য দিয়ে তার বীরত্বপূর্ণ নেতৃত্ব, বাঙালি জাতির প্রতি তার গভীর ভালোবাসা, মমত্ববোধ, রাজনৈতিক দূরদর্শিতা, অন্যায়ের বিরুদ্ধে আপসহীন রাজনৈতিক আদর্শ বাঙালির জাতির মধ্যে দেশপ্রেম সৃষ্টি করতে সক্ষম হয়েছিলÑ তিনি সাড়ে সাত কোটি মানুষকে মুক্তির মন্ত্রে ঐক্যবদ্ধ করেছিলেন।

error: দুঃখিত!