১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার | ভোর ৫:৪৫
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে লকডাউনের সর্বশেষ: যা যা মানতে হবে
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২১ জুন, ২০২১, প্রধান প্রতিবেদক (আমার বিক্রমপুর)

করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধ করতে কাল মঙ্গলবার (২২ জুন) থেকে আগামী বুধবার (৩০ জুন) পর্যন্ত ৯ দিনের জন্য ঢাকা থেকে বিচ্ছিন্ন করে দেয়া হচ্ছে মুন্সিগঞ্জকে।

মুন্সিগঞ্জের সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ ‘আমার বিক্রমপুর’ কে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার (২১ জুন) বিকেলে জরুরি প্রেস ব্রিফিংয়ে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

আরও পড়তে পারেন: ঢাকা থেকে বিচ্ছিন্ন করা হচ্ছে মুন্সিগঞ্জকে

পরে সন্ধ্যায় জেলা প্রশাসকের সভাপতিত্বে মুন্সিগঞ্জ জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির উদ্যোগে জেলায় কোভিড এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি-নিষেধ আরোপ বাস্তবায়নের লক্ষ্যে জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার ‘আমার বিক্রমপুর’ কে জানান, খাদ্যপণ্য ও জরুরী সেবা ব্যতিরেকে জেলার অভ্যন্তরে কোন ধরনের ইঞ্জিন চালিত যান চলাচল করবে না। তবে পণ্যবাহী যান চলাচল অব্যাহত থাকবে। মুন্সিগঞ্জের কোন ব্যক্তি জেলার বাইরে গমনাগমন করতে পারবে না বা অন্য জেলা থেকে কোন লোক মুন্সিগঞ্জে প্রবেশ করতে পারবে না।

ডিসি জানান, মুন্সিগঞ্জ জেলার ভেতরের লোকজন জরুরি প্রয়োজন ছাড়া বাইরে চলাচল সীমিত করা হবে। জেলায় প্রবেশের ১০টি পয়েন্টে আইন-শৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট থাকবে। চেকপোস্ট গুলিতে প্রয়োজনে এম্বুলেন্স প্রবেশ করতে চাইলে চেকিং এর মাধ্যমে প্রবেশ করতে হবে।

তিনি আরও জানান, নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের এবং কাঁচামালের দোকান ছাড়া সকল শপিংমল ও দোকানপাট বন্ধ থাকবে। কারখানা খোলা রাখা যাবে। সেক্ষেত্রে কারখানার কর্মী/অন্যান্যদের নিজ নিজ ব্যবস্থাপনায় পায়ে হেঁটে যাতায়াতের অনুরোধ করা হয়েছে। উপরোক্ত বিষয়গুলো বাস্তবায়নের জন্য জেলা প্রশাসক কার্যালয়ের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটগন মনিটরিং এবং মোবাইল কোর্ট পরিচালনা করবেন।

আরও পড়তে পারেন: কাল থেকে ৯ দিন ‘কঠোর লকডাউন’ মুন্সিগঞ্জে

জেলা প্রশাসক জানান, মুন্সিগঞ্জ লঞ্চ ঘাট হতে সকল প্রকার লঞ্চ চলাচল বন্ধ থাকবে। লৌহজং উপজেলার মাওয়া ঘাটে এম্বুলেন্স ও জরুরি পণ্য পারাপারের জন্য ফেরি চলাচল অব্যাহত থাকবে।

এসময় জুম মিটিংয়ে অংশগ্রহণ করেন, মুন্সিগঞ্জ-৩ আসনের সাংসদ মৃণাল কান্তি দাস, পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সীলু রায় প্রমূখ

উল্লেখ্য, বাংলাদেশের সীমান্তবর্তী জেলাগুলোতে করোনাভাইরাস সংক্রমণের প্রকোপ ব্যাপকহারে বেড়ে যাওয়ায় এবং ভারতীয় ডেল্টা ভ্যারিয়ান্ট ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে ঢাকাকে বিচ্ছিন্ন করার অংশ হিসেবে ঢাকার পাশের জেলা মুন্সিগঞ্জ সহ আরও ৭ জেলাকে কাল থেকে ৭ দিনের লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

error: দুঃখিত!