১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার | ভোর ৫:০৭
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে বিড়াল হত্যার বিচার চেয়ে থানায় কিশোরী
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৩০ অক্টোবর, ২০২২, আজাদ নাদভী, সিরাজদিখান (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের সিরাজদিখানে মৃত বিড়ালকে হত্যার বিচারের দাবি নিয়ে থানায় হাজির হয়েছেন এক কিশোরী।

এ নিয়ে কিশোরী আছিয়া আক্তার (১৩) এর মা আকলিমা আক্তার শারমিন বাদী হয়ে সিরাজদিখান থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তারা মালখানগর ইউনিয়নের ফুরশাইল গ্রামের বাসিন্দা।

প্রাণির প্রতি নিষ্ঠুরতা প্রতিরোধ করা, সদয় আচরণ প্রদর্শন করা ও দায়িত্বশীল প্রতিপালনের মাধ্যমে প্রাণিকল্যাণ নিশ্চিত করা নিয়ে বাংলাদেশে প্রাণিকল্যাণ আইন, ২০১৯ নামে একটি আইন রয়েছে।

আছিয়া আক্তার বলেন, আমি সেই ছোট্ট বেলা থেকে এই বিড়ালটাকে পালন করতাম। আজকে আনুমানিক ১২ টার দিকে আমার বিড়ালকে উত্তর ফুরশাইল গ্রামের মৃত সিরাজ মিয়ার স্ত্রী তাসলিমা ও মেয়ে সেলিনা ঘাড়ে কাঠ দিয়ে আঘাত করে। পরে আমি বিড়ালটিকে নিয়ে পশু হাসপাতালে যাই। কিন্তু তারা বলে আমার বিড়াল মারা গেছে। পরে আমি মৃত বিড়াল নিয়ে থানায় আসি। সেখানে গেলে পুলিশ প্রথমে আমাদের নিয়ে হাসি ঠাট্টা করে। পরে আমার আম্মুর কথায় তারা থানায় অভিযোগ নেয়। আমি আমার বিড়াল হত্যার বিচার চাই।

সিরাজদিখান উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা শবনম সুলতানা জানান, বিড়ালটি যখন আমাদের এখানে নিয়ে আসা হয় তখন বিড়ালটি মৃত অবস্থায় ছিলো।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা সিরাজদিখান থানার সাব- ইন্সপেক্টর ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিড়ালটির ময়নাতদন্তের জন্য সিরাজদিখান পশু হাসপাতালে পাঠানো হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে পদক্ষেপ গ্রহণ করা হবে।

error: দুঃখিত!