১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | দুপুর ১:৪৭
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে নিখোঁজ সেনা সদস্যকে উদ্ধারের দাবিতে মানববন্ধন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৭ ফেব্রুয়ারি, ২০২২, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের গজারিয়ায় ৭দিন যাবৎ নিখোঁজ রয়েছে সেনাবাহিনীতে সদ্য নিয়োগ পাওয়া সদস্য জাহিদ হোসেন (২১)।

এ ঘটনায় গত ২ ফেব্রুয়ারী মুন্সিগঞ্জের গজারিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করা হলেও জাহিদের কোন হদিস করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। নিখোঁজের ৭দিন পার হওয়ায় জাহিদের সন্ধান চেয়ে মানববন্ধন করেছে তার পরিবার ও এলাকাবাসি।

গতকাল রোববার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে জামালদী-হোসেন্দী সড়কের নেয়ামত শুকরিয়া শপিং কমপ্লেক্সের সামনে স্থানীয় জনতা ও জাহিদের পরিবারের ব্যানারে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে নিখোঁজ সদ্য নিয়োগপ্রাপ্ত সেনাবাহিনীর সদস্য জাহিদের মা মনোয়ারা বেগম ছেলেকে জীবিত অথবা মৃত ফেরত চেয়ে তার বক্তব্যে বলেন, পারিবারিক কোন কলহ ছিলোনা, ছিলোনা তার কোন শারীরিক বা মানসিক রোগ। তবু কেনো কি কারনে গত ৩১শে জানুয়ারী থেকে নিখোঁজ রয়েছে সে। বেঁচে আছে কিনা জানি না। আমার সন্তাকে জীবিত অথবা মৃত আমার বুকে ফিরিয়ে দিন’।

মানববন্ধনে বক্তারা, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করে দ্রুত জাহিদের সন্ধান ও নিখোঁজের সাথে কেউ জড়িত থাকলে তাদের জনসম্মূখে প্রকাশ করার আহবান করেন। অন্যথায় আগামী ২দিনের মধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালনের কথা জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নিখোঁজ সদ্য নিয়োগ সেনাবাহিনীর সদস্য জাহিদের বাবা আবুল কালাম, বড় বোন রুমি আক্তার, টেঙ্গারচর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম আরমান, বাংলাদেশ মানবাধিকার কর্মী শফিউদ্দিন, সমাজ সেবক নাজমুল হুদা, উপজেলা আওয়ামী লীগের সদস্য আল আমিন মোল্লাসহ এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ।

নিখোঁজ জাহিদ হোসেন উপজেলার টেঙ্গারচর ইউনিয়নের টেঙ্গারচর গ্রামের দরিদ্র কৃষক আবুল কালাম ছেলে। সে সদ্য নিয়োগ প্রাপ্ত সেনাবাহিনীর সদস্য। গেল ৪ ফেব্রুয়ারি বাংলাদেশ সেনাবাহিনীর সেনা সদস্য পদে যোগদান করার কথা ছিল তার। প্রতিদিনের মত গত ৩১শে জানুয়ারী (সোমবার) সকাল আনুমানিক ৬টার দিকে শরীরচর্চার জন্য বাসা থেকে বের হয় সে। ওই দিন থেকে সে নিখোঁজ রয়েছে।

error: দুঃখিত!