১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | রাত ৪:২৯
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে দুই দিন ব্যাপী অনুষ্ঠিত হয়ে গেলো নাগরিক উৎসব
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২১ ডিসেম্বর, ২০২১, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

নাগরিক সমন্বয় পরিষদের ৩য় বর্ষপূর্তি উপলক্ষে মুন্সিগঞ্জে দুই দিন ব্যাপী অনুষ্ঠিত হয়ে গেলো নাগরিক উৎসব। উৎসবের মধ্য দিয়েই জেলাবাসীর পক্ষে ৭ দফা দাবি পুন উত্থাপন করেছে সংগঠনটি।

রোববার (১৯ ডিসেম্বর) ও সোমবার (২০ ডিসেম্বর) জেলা কেন্দ্রীয় শহিদ মিনারে নানা আয়োজনে বিভিন্ন সংগঠনের অংশগ্রহণে এই উৎসব অনুষ্ঠিত হয়।

এতে প্রথম দিন উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন। প্রথম দিন আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম মাহতাব উদ্দিন কল্লোল।

দ্বিতীয় দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ পুলিশ সুপার আব্দুল মোমেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র ফয়সাল বিপ্লব।

নাগরিক সমন্বয় পরিষদের আহবায়ক সুজন হায়দার জনি জানান, দুই দিন ব্যাপী আয়োজিত এই কর্মসূচিতে আনন্দ শোভাযাত্রা, মোমবাতি প্রজ্জ্বলন, জনসচেতনতামূলক নাটক প্রদর্শন, সঙ্গীত ও নৃত্য অনুষ্ঠান সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে স্মারক প্রদান করা হয়। এছাড়াও আজীবন সম্মাননা প্রদান করা হয়। এই কর্মসূচির মাধ্যমে মুন্সিগঞ্জ জেলাবাসীর পক্ষে ৭ দফা দাবি সর্বমহলে তুলে ধরা হয়।

দাবিগুলো হলো- জেলার শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থার মান উন্নয়ন, রাজধানী ঢাকার সাথে আধুনিক সড়ক ও নৌপথে নিরাপদ যোগাযোগ, শিক্ষা, সংস্কৃতি ও ক্রীড়ার মান উন্নয়নের জন্য অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি জেলার নদীগুলোকে দখল ও দূষণমুক্ত রাখাসহ গজারিয়া উপজেলার সাথে সড়ক যোগাযোগের জন্য মেঘনা ও ফুলদি নদীর উপর সেতু নির্মাণ।

এর আগে এই দাবিগুলো নিয়ে সংবাদ সম্মেলনও করে সংগঠনটি।

error: দুঃখিত!