১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার | বিকাল ৪:৪১
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে কঠোর বিধিনিষেধের প্রথম দিনে রাস্তায় মানুষের চলাচল কম
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১ জুলাই, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

দেশব্যাপী সাতদিনের কঠোর বিধিনিষেধের প্রথম দিনে মুন্সিগঞ্জে রাস্তায় মানুষের চলাচল কম দেখা গেছে। দোকানপাট-মার্কেট বন্ধ রয়েছে। অভ্যন্তরীণ রুটে সিএনজি-অটোরিকশা চলছে না। শুধুমাত্র জরুরী প্রয়োজনে অল্প কয়েকটি মিশুকগাড়ি চলছে।

আজ বৃহস্পতিবার (১ জুলাই) মুন্সিগঞ্জ সদরের সিপাহীপাড়া, মুক্তারপুর ও সুপারমার্কেট এলাকা ঘুড়ে এমন চিত্র দেখা গেছে। এছাড়া ‘আমার বিক্রমপুর’ এর উপজেলা প্রতিনিধিরা উপজেলা পর্যায়ের একই চিত্র’র খবর জানিয়েছেন।

মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল জানান, জেলায় তিন প্লাটুন সেনাবাহিনী, দুই প্লাটুন বিজিবি এবং র্যাব সদস্যরা কুইক রেসপন্স টিম হিসাবে কাজ করছে। মুন্সিগঞ্জে প্রবেশমুখগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া আনসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট যুক্ত করার চিন্তাভাবনা রয়েছে।

তিনি জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে গ্রাম পর্যায়ে লকডাউন বাস্তবায়ন করতে নির্দেশ দেয়া হয়েছে। ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের সিরাজদিখানে নিমতলি এবং শিমুলিয়া ফেরিঘাটে এলাকায় ইতিমধ্যে বিজিবি মোতায়েন করা হয়েছে।

মুন্সিগঞ্জ জেলা শহরের সুপারমার্কেট এলাকায় সকালেই সেনাবাহিনীর টহল দেখা গেছে। এছাড়া পুলিশের চেকপোস্ট রয়েছে এই এলাকায়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রাস্তায় বের হওয়া মানুষজনকে জিজ্ঞাসাবাদ করছেন। উপযুক্ত কারন ছাড়া যারা বের হয়েছেন তাদের বাসায় ফেরৎ পাঠানো হচ্ছে।

এদিকে, মুন্সিগঞ্জ থেকে নারায়ণগঞ্জগামী সকল লঞ্চ চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। মুন্সিগঞ্জ থেকে ঢাকাগামি কোন বাস চলছে না। বন্ধ রয়েছে সিএনজি চলাচল। মুক্তারপুর সেতুতে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর চেকপোষ্ট রয়েছে।

error: দুঃখিত!