১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার | সন্ধ্যা ৬:৫৫
Search
Close this search box.
Search
Close this search box.
ভোটের জন্য প্রস্তুত মুন্সিগঞ্জের ৪৬৯ কেন্দ্র, পৌঁছে গেছে সবকিছু
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৬ জানুয়ারি ২০২৪, শিহাব আহমেদ (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের ৩টি সংসদীয় আসনের ৪৬৯টি ভোট কেন্দ্র শনিবার সন্ধ্যার মধ্যেই প্রস্তুত হয়ে গেছে। সবকয়টি কেন্দ্রে পৌঁছে গেছে ভোটবাক্স, প্রিজাইডিং-সহকারি প্রিজাইডিং অফিসার, আনসার ও পুলিশ সদস্যরা।

কাল রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট শুরু হওয়ার আগে কেন্দ্রগুলোতে পাঠানো হবে প্রার্থীর নাম ও প্রতীক ছাপানো ব্যালটপেপার।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, তিনটি সংসদীয় আসনের ৪৬৯টি কেন্দ্রের মধ্যে ৩৩৯টিকেই ঝুকিপূর্ণ চিহ্নিত করেছে প্রশাসন। মুন্সিগঞ্জ-১ আসনে ১৭০টি কেন্দ্রের মধ্যে ১৩১টি, ২ আসনে ১৩০টির মধ্যে ৭৩টি ও ৩ নং আসনে ১৬৯টি কেন্দ্রের মধ্যে ১৩৫টি কেন্দ্রকে ঝুকিপূর্ণ বলছে তারা। এসব ঝুকিপূর্ণ কেন্দ্রে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য।

মাঠে সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসারসহ সাড়ে ৭ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করবে। এর মধ্যে, সেনাবাহিনীর সাতটি টিম, ৯ প্লাটুন বিজিবি, এক হাজার ৩২৪ পুলিশ সদস্য ও সাড়ে পাঁচ হাজার আনসার সদস্য।

পাশাপাশি ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ২৮জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট থাকবেন। তারা যেকোন পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনীকে তৎক্ষনাৎ নির্দেশনা দিবেন ও বিশেষ বিশেষ প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

কোন আসনে কত ভোটার?

মুন্সিগঞ্জ ১
২০২৩ সালের ইসির সর্বশেষ হিসাব অনুযায়ী শ্রীনগর ও সিরাজদিখান উপজেলার ২৮টি ইউনিয়ন নিয়ে গঠিত মুন্সিগঞ্জ ১ আসনে ভোটারের সংখ্যা ৫ লাখ ৮ হাজার ৯৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬১ হাজার ৮৪৮ জন ও নারী ভোটার ২ লাখ ৪৭ হাজার ১৩৮ জন। শ্রীনগর উপজেলায় ভোটার ২ লাখ ৫৩ হাজার ৭৫৮ জন ও সিরাজদিখান উপজেলায় ভোটার ২ লাখ ৫৫ হাজার ২১২ জন। এখানে ১৭০টি ভোটকেন্দ্রের ১০৮৫টি ভোটকক্ষে ব্যালটপেপার পদ্ধতিতে এবারের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

মুন্সিগঞ্জ ২
লৌহজং ও টংগিবাড়ী উপজেলার ২৩টি ইউনিয়ন নিয়ে গঠিত ২ আসনে ভোটারের সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ৪৩৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮২ হাজার ৫১৪ জন ও নারী ভোটার ১ লাখ ৬৯ হাজার ৯১৯ জন। লৌহজং উপজেলায় ভোটার ১ লাখ ৬৪ হাজার ৩২৫ জন ও টংগিবাড়ী উপজেলায় ১ লাখ ৮৮ হাজার ১০৮ জন। এখানে ১৩০টি ভোটকেন্দ্রের ৭৮৪টি ভোটকক্ষে ব্যালটপেপার পদ্ধতিতে এবারের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

মুন্সিগঞ্জ ৩
সদর ও গজারিয়া উপজেলার ২টি পৌরসভা ও ১৭টি ইউনিয়ন নিয়ে গঠিত মুন্সিগঞ্জ ৩ আসনে ভোটারের সংখ্যা ৪ লাখ ৮২ হাজার ২৯৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৯ হাজার ৮৮৮জন ও নারী ভোটার ২ লাখ ৩২ হাজার ৪০৬ জন। সদর উপজেলায় ভোটার ৩ লাখ ৩৭ হাজার ৩১৩ জনও গজারিয়া উপজেলায় ভোটার ১ লাখ ৪৪ হাজার ৯৮১ জন। এখানে ১৬৯টি ভোটকেন্দ্রের ৯৯৮টি ভোটকক্ষে ব্যালটপেপার পদ্ধতিতে এবারের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

error: দুঃখিত!