১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার | সকাল ৮:১১
Search
Close this search box.
Search
Close this search box.
ভুয়া পুলিশ ক্লিয়ারেন্স-জন্ম সনদ বানিয়ে দিতেন তারা, অতঃপর ধরা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৩ মার্চ, ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

স্বাক্ষর ও সিল জালিয়াতির মাধ্যমে ভুয়া পুলিশ ক্লিয়ারেন্স-জন্ম সনদ, জাতীয় পরিচয়পত্র ইত্যাদি জরুরী জাতীয় কাগজপত্র তৈরি করে দিতো চক্রটি। মুন্সিগঞ্জের শ্রীনগরে থানা পুলিশের অনুসন্ধানে ধরা পড়েছে এমনই এক চক্রের ৬ সদস্য।

গেল বৃহস্পতিবার থেকে শুক্রবার রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযানে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, শ্রীনগর উপজেলার ভাগ্যকুলের আব্দুল হালিম মোল্লার ছেলে রাজু আহমেদ (২৫), ষোলঘরের উমপাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে পলাশ হাওলাদার (৩৩),  আব্দুল মালেকের ছেলে সবুজ হাওলাদার (৩৮), গোপালগঞ্জের তালবাড়ি এলাকার মুনিষ কীর্ত্তনিয়ার ছেলে মৃণাল কীর্ত্তনিয়া (৩৬), শ্রীনগরের যশুরগাঁও গ্রামের মো. ইউনুছ আলীর ছেলে মো. রুবেল (৩৬) ও ষোলঘরের যদুলাল সূত্রধরের ছেলে প্রদীপ চন্দ্র সূত্রধর (৩৭)।

পুলিশ জানায়, অভিযুক্তরা দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তার সীল-মোহর অঙ্কিত স্বাক্ষর জাল-জালিয়াতির মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্স, জন্ম সনদ, পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র, আদালতের হলফনামাসহ অন্যান্য সরকারি দপ্তরের সনদ নকল করে মানুষের সাথে প্রতারণা করছিলো।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল্লাহ্ আল তায়াবীর বলেন, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে বেশকিছু জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটসহ অন্যান্য সনদ ও সীল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের শেষে আসামীদের আদালতে প্রেরণ করা হয়েছে।

error: দুঃখিত!