২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | সকাল ৬:৩৩
Search
Close this search box.
Search
Close this search box.
বড়পর্দায় ফিরছেন অপি করিম
খবরটি শেয়ার করুন:

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী অপি করিম দীর্ঘদিন পর বড়পর্দায় ফিরছেন; কলকাতার নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরীর পরিচালনায় দুই বাংলার যৌথপ্রযোজনার একটি সিনেমায় অভিনয়ের জন্য এখন তিনি অবস্থান করছেন কলকাতায়।

২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ ছিল অপি করিমের প্রথম চলচ্চিত্র। এরপর আর বড় পর্দায় দেখা যায়নি তাকে।

দীর্ঘ ১৫ বছর পর মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোটগল্প অবলম্বনে যৌথপ্রযোজনার চলচ্চিত্র ‘ডেবরি অব ডিজায়ার’ এ অভিনয় করতে যাচ্ছেন অপি।

পেশাগত জীবনে স্থপতি এই অভিনেত্রী শত ব্যস্ততার ফাঁকেই অভিনয় চালিয়ে যাচ্ছিলেন। সর্বশেষ তিনি অভিনয় করেন অমিতাভ রেজার ওয়েব সিরিজ ‘ঢাকা মেট্রো’-তে।

ইন্দ্রনীলের সঙ্গে ‘ডেবরি অব ডিজায়ার’ এর প্রযোজনায় থাকছেন বাংলাদেশি নির্মাতা জসীম আহমেদ। যৌথ প্রযোজনার নতুন নীতিমালার আওতায় এ ছবিটিই প্রথম অনুমোদন পেয়েছে। কলকাতার পর ঢাকাতেও এ সিনেমার কিছু অংশের শুটিং হবে।

জসীম আহমেদ বলেন, মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোট গল্পকে এই সিনেমায় এক ফ্রেমে নিয়ে আসা হয়েছে। চিত্রনাট্য এমনভাবে সাজানো হয়েছে, যাতে শেষে গিয়ে দুটি গল্প মিলে গেছে একই মোহনায়।
এ চলচ্চিত্রে অপির চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার। সে বিবাহিতা এবং চাকরিজীবী। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তার সংসার। তবে স্বামী বেকার।

অপির স্বামীর চরিত্রে দেখা যাবে কলকাতার একজন অভিনেতাকে। তার নাম ও অন্যান্য অভিনয়শিল্পীর তালিকা শিগগিরই প্রকাশ হবে বলে প্রযোজকরা জানিয়েছেন।

তারা বলছেন, ‘ডেবরি অব ডিজায়ার’ ছবির বাজেট সীমিত। তথাকথিত মনোরঞ্জনমূলক সিনেমা এটা হবে না। সিনেমার বাংলা নাম আপাতত ‘মায়ার জঞ্জাল’ রাখা হলেও পরে তা পরিবর্তন করা হতে পারে।

২০১৩ সালে ‘ফড়িং’ সিনেমা দিয়ে পরিচালনায় আসেন ইন্দ্রনীল রায় চৌধুরী। এরপর ‘একটি বাঙালি ভূতের গপ্পো’ ও ‘ভালোবাসার শহর’ পরিচালনা করেন তিনি। এ দুটি সিনেমায় অভিনয় করেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান।

অন্যদিকে জসীম আহমেদ তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বানিয়ে আলোচিত হয়েছেন। এগুলো হলো ‘দাগ’, ‘এ পেয়ার অব স্যান্ডেল’ ও ‘চকোলেট’। শর্টস ইন্টারন্যাশনাল তার তিনটি ছবিই আন্তর্জাতিক অঙ্গনে পরিবেশনার জন্য চুক্তি করেছে।

error: দুঃখিত!