১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৪:২৩
Search
Close this search box.
Search
Close this search box.
ব্যাপক অনিয়ম, ঢালিস আম্বার নিবাসকে ১ লাখ টাকা জরিমানা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১১ নভেম্বর, ২০২২, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের সিরাজদিখানে ঢালিস আম্বার নিবাস রিসোর্টে ব্যাপক অনিয়ম ধরা পড়ায় প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের বাহেরকুচি এলাকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়ার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এসময় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া জানান, অভিযানে দেখা যায় প্রতিষ্ঠানটিতে মানবদেহের জন্য ক্ষতিকারক রং, আমদানি কারকের তথ্যবিহীন বিভিন্ন খাদ্য পণ্য, ফ্রিজে রান্না করা এবং কাঁচা মাংস একই সাথে রাখা, ফ্রিজ অপরিষ্কার এবং নোংরা, ডাস্টবিন খোলা নোংরা এবং দুর্গন্ধযুক্ত, লেভেল বিহীন বিভিন্ন খাদ্যপন্ন, ডেট বিহীন মাংস এবং মাছ, ফ্লোর অপরিষ্কার এবং নোংরা অবস্থায় রয়েছে।

এছাড়াও তাদের ট্রেড লাইসেন্স সনদ, ডিসি কর্তৃক হোটেল রেস্তোরা সনদ, ফায়ার লাইসেন্স সনদ, কর্মচারীদের স্বাস্থ্য সনদ, প্রিমিসেন্স লাইসেন্স সনদ, পেস্ট কন্ট্রোল সনদ, পানি পরিস্কার সনদ নেই। এবং বিএসটিআই লাইসেন্সবিহীন দই, রেস্তোরায় প্রচুর মাছির দৌরাত্ব ও কর্মচারীদের ব্যক্তিগত স্বাস্থ্যগত উপকরণ নেই।

উম্মে সালিক রুমাইয়া বলেন, তাদের ২ সপ্তাহের সময় দেওয়া হয়েছে। এর মধ্যে কাগজের জন্য আবেদন করবে এবং কিচেনের ফ্লোর ম্যাট টাইলস, সকল প্রকার খাবার প্রিজারভ করবে বক্স সিস্টেমে এবং তাতে উৎপাদন, প্যাকেটিং, এক্সপায়ার ডেট দিবে। ময়লার প্রতিটি বিন মুখ ঢাকা থাকবে। যদি এই সময়ের মধ্যে এগুলো করতে না পারে, তাহলে এরপর নিয়মিত মামলা দেয়া হবে সংশ্লিষ্ট প্রতিটি ধারায়।

error: দুঃখিত!