১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বুধবার | রাত ১১:৫৩
Search
Close this search box.
Search
Close this search box.
বিশ্ব পানি দিবসে মুন্সিগঞ্জে দূষণ রোধে সচেতনতা বৃদ্ধির আহবান
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২২ মার্চ, ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

সকলের জন্য সুপেয় পানির প্রাপ্যতা নিশ্চিতের দাবিতে পানি খাতে সুশাসন ও দুর্নীতি নিয়ন্ত্রণের আহবান জানিয়ে বিশ্ব পানি দিবস উদযাপন করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরকি কমিটি (সনাক) মুন্সিগঞ্জ।

বিশ্ব পানি দিবস উপলক্ষে আজ শুক্রবার মুন্সিগঞ্জ লঞ্চঘাটে আয়োজিত মানববন্ধনে পানি ও নদী-দূষণ প্রতিরোধে আরও সচেতনতা বৃদ্ধি ও উপযুক্ত পদক্ষেপ গ্রহণের আহবান জানান বক্তারা।

সনাক মুন্সিগঞ্জের সভাপতি মো. ফজলুর রহমানের সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বক্তব্যে তিনি বলেন, পানি দূষণ রোধে সুপেয় পানির উৎসগুলো নষ্ট না করার প্রতিজ্ঞা করতে হবে।

যেখানে সেখানে ময়লা-আবর্জনা, দূষিত পদার্থ ইত্যাদি ফেলায় বর্তমানে ধলেশ্বরীর পানি মেঘনাঘাট পর্যন্ত দূষিত এবং যার ফলে নদীতে মাছ না পাওয়াসহ বিভিন্ন অপকারের উল্লেখ করে সনাক সদস্য মো. জাহাঙ্গীর হাসান সকলকে এই দূষণ প্রতিরোধে এগিয়ে আসার আহবান জানান।

অপরিকল্পিতভাবে মুন্সিগঞ্জের ধলেশ্বরী নদীর তীরে বেশ সংখ্যক সিমেন্ট ফ্যাক্টরি এবং সেখান হতে উৎপন্ন বর্জ্যসহ নাগরিকদের নিজেদের বিভিন্ন আবর্জনা নদীতে ফেলায় আজ ধলেশ্বরী নদী হুমকীর মুখে উল্লেখ করে সকলকে এ দূষণ প্রতিরোধে আরও সচেতন হওয়ার আহবান জানান মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও আইনজীবী সুজন হায়দার জনি, সনাক সদস্য এ্যাড. শাহ আলম, ইলিয়াস খান এবং সম্প্রীতি মুন্সিগঞ্জের সভাপতি নাজমুল হোসেন রিয়াদ।

মানববন্ধনে সনাক সহ সভাপতি আইনজীবী শহীদ-ই-হাসান তুহিন ও ফরিদা ইয়াসমিন, সদস্য মো. হোসেন সোহেল, সনাকের বিভিন্ন অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) এর সমন্বয়ক, সহ-সমন্বয়ক ও সদস্যবৃন্দ, ইয়েস দলনেতা, সহ-দলনেতা ও সদস্যবৃন্দ এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

error: দুঃখিত!