২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার | রাত ৩:৪১
Search
Close this search box.
Search
Close this search box.
পরিবেশ ছাড়পত্র না থাকায় মুন্সিগঞ্জের ৪ ইটভাটাকে ৩২ লাখ টাকা জরিমানা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৩১ জানুয়ারি ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

পরিবেশ ছাড়পত্র না থাকার দায়ে মুন্সিগঞ্জের সিরাজদিখানে ৪টি ইটভাটাকে ৩২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যামাণ আদালত।

আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় পরিবেশ অধিদপ্তর মুন্সিগঞ্জের উদ্যোগে এই অভিযানে ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমী।

ভ্রাম্যামাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করার সময় ৪টি প্রতিষ্ঠানের পরিবেশগত ছাড়পত্র পাওয়া যায়নি। ফলে মেসার্স শামসুদ্দিন এন্ড বাবলা ব্রিকসকে ৮ লাখ, ন্যাশনাল ব্রিকসকে ৭ লাখ, মায়ের দোয়া ব্রিকসকে ৭ লাখ ও মেসার্স মা ব্রিকস ম্যানুফ্যাকচারিং ইটভাটাকে ১০ লাখ টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয় এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) অনুযায়ী ইটভাটা পরিচালনার জন্য মালিকদেরকে নির্দেশনা প্রদান করা হয়।

অভিযানের সময় প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন, পরিবেশ অধিদপ্তর মুন্সিগঞ্জের সিনিয়র কেমিস্ট মো: আব্দুল্লাহ আল- মামুন, সহকারি পরিচালক মো: রেদওয়ান উল্লাহ, পরিদর্শক মো: মান্নান মিয়া ও হিসাব রক্ষক মো: সোহেল রানাসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত থেকে সহযোগিতা করেন।

পরিবেশ অধিদপ্তর মুন্সিগঞ্জের উপ পরিচালক মিজানুর রহমান বলেন, পরিবেশ সুরক্ষায় মুন্সিগঞ্জ জেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

error: দুঃখিত!