১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | ভোর ৫:১৮
Search
Close this search box.
Search
Close this search box.
পদ্মা সেতুর নিচে অবৈধ বালু উত্তোলন, ২০ লাখ টাকা জরিমানা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের লৌহজংয়ে পদ্মা সেতুর নিচ থেকে অনুমতিবিহীন ও বিক্রির উদ্দেশ্যে বালু উত্তোলনের দায়ে পৃথক অভিযানে ১৮টি ড্রেজার আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৭টি ড্রেজার মালিকের কাছ থেকে ২০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, গেল ২০ ফেব্রুয়ারি দুপুর দেড়টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পদ্মা সেতু সংলগ্ন নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে অনুমতিবিহীন ও বিক্রির উদ্দেশ্যে বালু উত্তোলনের দায়ে ১৪টি ড্রেজার আটক করা হয়। পরবর্তীতে ২১ ফেব্রুয়ারি রাত ১২টা’র দিকে পৃথক অভিযানে একই ঘটনায় আরও ৪টি ড্রেজার আটক করা হয়।

গতকাল বৃহস্পতিবার বিকালে আটক ১৮টি ড্রেজারের মধ্যে ১৭টি’র মালিককে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়। এর মধ্যে ২১ ফেব্রুয়ারি তারিখে আটককৃত ১৪টিকে ১ লাখ টাকা করে এবং ২১ ফেব্রুয়ারি রাতে আটককৃত ৩টিকে ২লাখ টাকা করে সর্বমোট ২০ লাখ টাকা জরিমানা করা হয়। বাকি ১টি ড্রেজারের মালিক না আসায় সেটি আটক রয়েছে।

আদালত পরিচালনা করে এই দন্ডাদেশ দেন, লৌহজং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. ইলিয়াস সিকদার। এসময় আরও উপস্থিত ছিলেন, লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল আউয়াল ও কোস্টগার্ডের কর্মকর্তারা।

error: দুঃখিত!