১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | দুপুর ১:৩৯
Search
Close this search box.
Search
Close this search box.
নিয়ন্ত্রণ হারিয়ে ফেরি গিয়ে ধাক্কা খেলো পদ্মা সেতুর পিলারের সাথে, শাস্তির মুখে মাস্টার
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৩ জুলাই, ২০২১, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগে শিমুলিয়া-বাংলাবাজার নৌ পথের রো রো ফেরি শাহ জালালের অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন।

শুক্রবার (২৩ জুলাই) সকাল পৌনে ১০টার দিকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে চালক নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনা কবলিত ফেরিতে কয়েকশ যাত্রী ও অর্ধশতাধিক যানবাহন ছিল। তবে তাৎক্ষণিক ফেরি নিয়ন্ত্রণে নিয়ে আসায় বড় কোনো বিপদ হয়নি। পরে চালক নির্বিঘ্নেই শিমুলিয়া ঘাটে এসে ফেরি নোঙর করেছেন।

প্রত্যক্ষদর্শী যাত্রীরা জানান, সকালে বাংলাবাজার থেকে ঢাকামুখী কয়েকশ যাত্রী ও অর্ধশতাধিক যানবাহন নিয়ে রো রো শাহ জালাল ফেরিটি শিমুলিয়ায় আসছিল। পথে পদ্মা সেতুর পিলারের কাছাকাছি পৌঁছালে হঠাৎ করেই ফেরি বন্ধ হয়ে সজোরে সেতুর পিলারে গিয়ে ধাক্কা লাগে। এসময় যাত্রীদের কেউ মাথায়, কেউ পায়ে আঘাত পান। এতে কয়েকজনের মাথা ফেটে গেছে।

এ ঘটনায় ফেরি ‘শাহজালাল’-এর ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাকে বরখাস্ত করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) থেকে আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়, মুন্সিগঞ্জের শিমুলিয়া-মাদারীপুরের বাংলাবাজার রুটে চলচলারত ‘ফেরি শাহজালাল’ সঠিকভাবে পরিচালনায় ব্যর্থ হওয়ায় উক্ত ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে আজ সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

অন্যদিকে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে ফেরির ধাক্কার ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (২৩ জুলাই) দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) থেকে এ কমিটি গঠন করা হয়।

বিআইডাব্লিউটিসি-এর পরিচালক (বাণিজ্যিক) আশিকুজ্জামানকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিএ) পরিচালক মো. শাহ জাহান, বিআইডাব্লিউটিসি-এর এজিএম (মেরিন) আহমেদ আলি ও এজিএম (ইঞ্জিনিয়ারিং) রুবেলুজ্জামান।

 

error: দুঃখিত!