১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার | বিকাল ৩:১২
Search
Close this search box.
Search
Close this search box.
লৌহজংয়ে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, লৌহজং প্রতিনিধি (আমার বিক্রমপুর)

“স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্য সামনে রেখে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী আয়োজন করে লৌহজং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর।

আজ শনিবার সকাল ১১টায় উপজেলার সরকারি লৌহজং কলেজ মাঠে প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গণি তালুকদার।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল আউয়ালের সভাপতিত্বে উপজেলা সহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আজিজুল হকের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, নারী ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, সরকারি লৌহজং কলেজের অধ্যক্ষ মো. মোজাম্মেল হক, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মনির হোসেন মোড়ল, লৌহজং-তেউটিয়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্লা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক রাজিব প্রমুখ।

আলোচনা সভা শেষে অতিথিরা প্রাণিসম্পদ প্রদর্শনীর সবগুলো স্টল পরিদর্শন করেন। এ প্রদর্শনীতে ৪৩টি স্টলে উন্নত জাতের গাভী, ষাড়, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস-মুরগি, কুকুর, বিড়াল, খরগোশ, বিভিন্ন জাতের সৌখিন পাখি ও গবাদিপশু, হাঁস-মুরগির উন্নয়ন সম্পর্কিত বিভিন্ন প্রযুক্তি, ঔষধ ও পশু খাদ্য এবং পাশাপাশি বিভিন্ন দুগ্ধজাত পণ্য যেমন- মিষ্টি, দই, ঘি, মাখন, ছানা ও পনির প্রদর্শন করা হয়। প্রদর্শনীতে খামারিদের বিনামূল্যে পশুর চিকিৎসা, পরামর্শ ও ওষুধ বিতরণ করা হয়।

error: দুঃখিত!