২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
শুক্রবার | সকাল ১১:২৬
লকডাউন কার্যকর করতে সিরাজদিখানে ১২টি চেকপোস্টে চলছে নজরদারি
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৫ জুলাই, ২০২১, সিরাজদিখান প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের সিরাজদিখানে লকডাউন কার্যকর করতে বসানো হয়েছে ১২টি চেকপোস্ট।

সরকার নির্দেশিত কঠোর লকডাউন বাস্তবায়ন করার জন্য মাঠ পর্যায়ে কাজ করছে সিরাজদিখান উপজেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমান আদালত। দক্ষিণ বঙ্গের ২১ জেলার প্রবেশদ্বারসহ বিভিন্ন স্থানে ১২ টি চেকপোস্ট বসিয়ে পথচারীদের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।

এদিকে, মাস্ক পরিধান না করা, স্বাস্থ্যবিধি মেনে না চলা, অপ্রয়োজনে ঘর থেকে বের হলে করা হচ্ছে আটক, নেওয়া হচ্ছে জরিমানা।

উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সেনাবাহিনী, পুলিশ, বিজিবির টহল অব্যাহত রয়েছে। বিশেষ করে কাঁচাবাজার ও জনসমাগম হওয়ার স্থানগুলোতে পুলিশ টহল দিচ্ছে। একইসঙ্গে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সিরাজদিখান থানার পক্ষ থেকে জনসচেতনতামূলক সতর্কবার্তা ও সচেতনতামূলক বার্তা দিয়ে মাইকিং করা হচ্ছে। গতকাল দুপুরে স্বাস্থ্যবিধি মেনে না চলায় ভ্রাম্যমান আদালতে ১৯ টি মামলা হয়েছে এতে জরিমানা হয়েছে ১৮ হাজার ৮শ টাকা ।

সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, ‘সরকারি নির্দেশনা অনুযায়ী কাজ করা হচ্ছে।উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্টে ১২ টি চেকপোস্ট বসানো হয়েছে। লকডাউন চলাকালে আমাদের যেসব নির্দেশনা দেওয়া হয়েছে, তা আমরা যথাযথভাবে পালন করছি। জরুরী প্রয়োজন ছাড়া কাউকে চলাচলের অনুমতি দেওয়া হচ্ছে না। প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হলে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

error: দুঃখিত!