২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার | রাত ২:৪৭
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে বিস্ফোরণে দুই শিশু গুরুতর আহত
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১১ নভেম্বর, ২০২২, শ্রীনগর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের শ্রীনগরে পরিত্যক্ত বিস্ফোরক বস্তুর বিস্ফোরণে দুই শিশু গুরুতর আহত হয়েছে।

আজ শুক্রবার দুপুর ১২ টার দিকে উপজেলার বাঘড়া ইউনিয়নের বলদার বাড়ির পাশে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ওই এলাকার দিনমজুর মো. বাবুলের পুত্র মো. আব্দুল্লাহ (৮) ও মো. রুবেলের কন্যা মারিয়া (৮) নামে দুই শিশু গুরুতর আহত হয়। এর মধ্যে আব্দুল্লাহকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় রেফার্ড করেন। অপরদিকে মারিয়াকে ঢাকা পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

স্থানীয়রা জানায়, ওই এলাকার সাবেক ইউপি সদস্য আলেপ মিয়ার বাড়ির পাশে শিশুরা লাল রংয়ের কস্টেপ পেঁচানো গোলাকার একটি ছোট বল কুড়িয়ে পায়। শিশুরা বল ভেবে খেলা খেলা করছিল। হঠাৎ বিস্ফোণের শব্দে এলাকা কেপে উঠে। এতে আব্দুল্লাহ ও মারিয়া নামে দুই শিশুর হাত ও মুখ ঝলসে যায়। এটি কোন ককটেল বোমা হয়ে থাকতে পারে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডা. ফারহানা বলেন, আব্দুল্লাহ নামে এক শিশুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মিটফোর্ড হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

আব্দুল্লাহর চাচি হেনা বেগম বলেন, আব্দুল্লাহ ও মারিয়া দুজনে খেলা করছিল। বিকট শব্দ শুনে সেখানে দৌড়ে যাই। জানতে পারি কুড়িয়ে পাওয়া ওই বলটির কস্টেপ খুলার চেষ্টা করছিল তারা।

স্থানীয় ইউপি সদস্য মো. নুরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুই শিশু গুরুতর আহত হয়েছে। ধারনা করা হচ্ছে এটি পরিত্যাক্ত কোন ককটেল বোমা হয়ে থাকতে পারে। এর বিস্ফোরণের বিকট শব্দে পুরো এলাকা কেপে উঠে।

এ ব্যাপারে শ্রীনগর থানার এসআই মো. সামিউল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে আসি। ঘটনাস্থল থেকে লাল রংয়ের কিছু কস্টেপ উদ্ধার করে থানায় নিয়ে যাচ্ছি। প্রাথমিকভাবে জানতে পেরেছি এখানকার চারপাশে জলাধার, মাঝখানে একটু উঁচু জায়গায় শিশুরা নিয়মিত খেলা-ধুলা করে। প্রায় সময় পাটখড়ি ও শুকনো ডালপালায় গ্যাস লাইটার দিয়ে আগুন জ্বালিয়ে তারা খেলা করে থাকে।

শ্রীনগর থানার ওসি আমিনুল ইসলাম বলেন, এটি কি ধরনের বিস্ফোরক ছিল, তা এখনো জানা যায়নি।

error: দুঃখিত!