২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
শুক্রবার | বিকাল ৪:২৮
প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণে অনিয়ম-দুর্নীতি, যা বললেন স্থানীয় এমপি
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৬ জুলাই, ২০২১, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ সদর ‍উপজেলার আধারা ও শিলই ইউনিয়নে এবং গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম ও দুর্নীতি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য মৃণাল কান্তি দাস।

আজ মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে সদর উপজেলার শিলই ইউনিয়নের দেওয়ানকান্দি এলাকায় মুন্সিগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে নিয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শনে যান সংসদ সদস্য মৃণাল কান্তি দাস। সেখানে এই প্রকল্পের ৭৮ টি ঘর নির্মাণ করা হচ্ছে।

পরিদর্শন শেষে তিনি গণমাধ্যমের সাথে কথা বলেন। তার সাথে ছিলেন মুন্সিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হামিদুর রহমান।

মৃণাল কান্তি দাস গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে বলেন, দুর্নীতি অবশ্যই নিন্দনীয় ও দুর্ভাগ্যজনক। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বপ্নকে বাস্তবায়নের জন্য এই প্রকল্প নিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো দেশের একটি মানুষও ভূমিহীন থাকবে না, গৃহহীন থাকবে না। সেই লক্ষ্যে মুন্সিগঞ্জেও এই প্রকল্প নেয়া হয়েছে।

তিনি বলেন, একটি মহতি চিন্তা এর মধ্যে কিছু অসাধু মানুষ অনিয়ম করেছে। আমার কাছেও মনে হয়েছে দুর্নীতি হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিষয়টি নিয়ে তদন্ত করছে ও ব্যবস্থা নিচ্ছে। আমি চাই আমার এলাকার মানুষ নিরাপদে থাকুক। যেখানে যেখানে অনিয়ম-দুর্নীতি আছে সেগুলো খুব দ্রুত যাতে সংস্কার করা হয় আমি সেজন্য প্রশাসনকে বলেছি।

উল্লেখ্য, গতকাল সোমবার মুন্সিগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলের আধারা ইউনিয়নের কালিরচর (ভাসানচর) এলাকায় আশ্রয়ণ প্রকল্পের ২০০ ঘর নির্মাণে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ওএসডি হন মুন্সিগঞ্জ সদর উপজেলার সাবেক ইউএনও ও বর্তমান সহকারী কমিশনার ভূমি শেখ মেজবাহ উল সাবেরিন।

এছাড়া মুন্সিগঞ্জের গজারিয়া ‍উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের বড় রায়পাড়া এলাকায় নির্মিত আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরের একাংশ বৃষ্টিতে ভেঙে গেছে। নদীর পার্শ্ববর্তী হওয়ায় ঝুকিতে আছে আশেপাশের ঘরেগুলোও। অভিযোগ উঠেছে, এখানেও ঘর নির্মাণে ব্যাপক অনিয়ম-দুর্নীতি হয়েছে।

দুটি এলাকাই মুন্সিগঞ্জ-৩ আসনে। এই আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস। একইসাথে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

error: দুঃখিত!