২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | সকাল ৬:৫৯
Search
Close this search box.
Search
Close this search box.
এ বছর মুন্সিগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল পাবে দুই লাখ শিশু
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৩ জুন, ২০২১, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

দেশব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হচ্ছে আগামী ৫ জুন থেকে, চলবে ১৯ জুন পর্যন্ত। এবছর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে মুন্সিগঞ্জ জেলায় ২ লাখ ৯৪০ জন শিশুকে ভিটামিন খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ২টি পৌরসভা ও ৬৮ টি ইউনিয়নের ২০১ টি ওয়ার্ডে স্থায়ী ও অস্থায়ী ভাবে স্থাপিত ১ হাজার ৬৩৫ টি কেন্দ্রে ১৬৫ জন স্বাস্থ্য সহকারী, ২১৭ জন পরিবার কল্যান সহকারী, ১১৭ জন সিএইচসিপিসহ ৩ হাজার ২৭০ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবে। ৬ থেকে ১২ মাস বয়সের শিশুদের নীল ক্যাপসুল দেওয়া হবে। ১ থেকে ৫ বছর বয়সী শিশুদের লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

আজ বৃহস্পতিবার (৩ জুন) দুপুর ১২ টার দিকে মুন্সিগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে প্রতিষ্ঠানের সভাকক্ষে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের সঙ্গে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। সভায় বিভিন্ন তথ্য উপস্থাপন করেন জেলা সিভিল সার্জন ডাঃ আবুল কালাম আজাদ।

এ সময় সূচনা বক্তব্য রাখেন, ডাঃ দেবরাজ মালাকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সাবেক তিন সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, কাজী সাব্বির আহমেদ দীপু ও রাসেল মাহমুদ। এসময় আরও উপস্থিত ছিলেন, মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ খোকা, সাবেক সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুরসহ প্রেসক্লাবের কার্যকরী কমিটির অন্যান্য নেতৃবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা।

error: দুঃখিত!