১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৪:২১
Search
Close this search box.
Search
Close this search box.
সহজে আইব্রো আঁকার ৭টি কৌশল
খবরটি শেয়ার করুন:

পার্লারে প্লাক করা, একদম চিকন, সূচালো আইব্রোর চল উঠে গেছে সেই কবেই! এখনকার ট্রেন্ড হলো ভারী, গাঢ় আইব্রোর। এই ট্রেন্ড মেনে আইব্রো শেপ করতে অনেকেই দীর্ঘ সময় ব্যয় করে থাকেন। কিন্তু কিছু উপায় আছে, যাতে আপনি প্লাক না করেও ভ্রু এঁকে নিতে পারবেন খুব কম সময়ের মাঝেই। জেনে নিন তেমনি কিছু কৌশল—

১) ন্যাচারাল লুক

আইব্রো পেন্সিল ব্যবহারের সময়ে অনেকেই ভ্রুয়ের এক মাথা থেকে আরেক মাথা পর্যন্ত লম্বা টান দেন, তা করা যাবে না মোটেই। বরং ভ্রুয়ের নিচে থেকে ওপরের দিকে পেন্সিল টানুন। এতে আইব্রো স্বাভাবিক ও ঘন দেখাবে।

২) বেশি লম্বা করবেন না

অনেকে আইব্রোর শেষ প্রান্ত টানতে টানতে একদম কানের কাছে নিয়ে যান, তা করা যাবে না। এক কাজ করুন, আপনার নাকের প্রান্ত থেকে চোখের বাইরের প্রান্ত বরাবর কাত করে ধরুন আইব্রো পেনসিল। এই লাইনটা যে পর্যন্ত যায়, সেখানেই শেষ হবে আপনার আইব্রোর প্রান্ত। তাহলে আর মেকি লাগবে না আইব্রো।

৩) আইব্রো বেশি সূচালো করবেন না

অনেকেই ভ্রু আঁকতে গিয়ে আইব্রোর ওপরের কোণ বেশি সূচালো বা কৌণিক করে ফেলেন। এতে আপনার চেহারায় একটা রুক্ষ, রাগান্বিত ভাব চলে আসে। তাই ভ্রু আঁকার সময়ে সাবধান থাকুন। পেন্সিলের দাগ বেশি গাঢ় মনে হলে ব্রাশ ব্যবহার করে তা মিশিয়ে দিন। নয়তো ভ্রু চারকোণা লাগতে পারে।

৪) ভ্রুয়ের শেপ ঠিক করুন

হ্যাঁ, ঘন, ঝোপালো ভ্রুয়ের চল চলছে বটে। কিন্তু তাই বলে ভ্রু এবড়োখেবড়ো রাখার কোনো মানেই হয় না। পেন্সিল দিয়ে এঁকে হোক বা পাউডার দিয়ে হোক, ভ্রুয়ে একটা শেপ আনুন। দরকার মনে করলে চিমটা দিয়ে অবাঞ্ছিত কয়েকটা লোম তুলে ফেলতে পারেন।

৫) পাতলা ভ্রু ঢাকুন

যাদের নিয়মিত ভ্রু প্লাক করার অভ্যাস আছে তাদের অনেকের ভ্রু পাতলা হয়ে যায় কিছু কিছু জায়গায়। এসব জায়গায় পেন্সিল বা ব্রো পাউডার দিয়ে ঢেকে দিন ও বাকি ভ্রু মাসকারার ব্রাশ দিয়ে আঁচড়ে নিন।

৬) হাইলাইটার নয়, কনসিলার

ভ্রুয়ের ওপরে ও নিচে পরিষ্কার দেখানোর জন্য অনেকেই হাইলাইটার ব্যবহার করেন। কিন্তু এতে মেকআপ বেশি তীব্র মনে হয়। এর চেয়ে ত্বকের তুলনায় এক শেড হালকা কনসিলার ব্যবহার করুন ভ্রুয়ের ওপরে ও নিচে।

৭) সঠিক মেকআপ ব্যবহার করুন

ব্রো পেন্সিল কিনুন বাদামি বা চকলেট রঙের। কালো তো কেনাই যাবে না। ত্বকের টোনের ওপর নির্ভর করে বাদামি রঙের ব্রো পেনসিল বা পাউডার ব্যবহার করতে হবে। একাধিক রঙের পেন্সিলও ব্যবহার করতে পারেন। পুরো ভ্রু-জুড়েই তা ব্যবহার করুন। এরপর ব্লেন্ড করে নিন।

সুত্র: কসমোপলিটান

error: দুঃখিত!