১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৪:১৪
Search
Close this search box.
Search
Close this search box.
সংসদ নির্বাচনে প্রার্থী হতে মেয়র পদ ছেড়ে দিচ্ছেন ফয়সাল বিপ্লব
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৭ নভেম্বর ২০২৩, শিহাব আহমেদ (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ ৩ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচনে অংশ নিতে আইন অনুযায়ী মেয়র পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিচ্ছেন মুন্সিগঞ্জ পৌরসভার দুইবারের মেয়র ফয়সাল বিপ্লব। তিনি এই আসনটি থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

দলীয় সূত্রে জানা গেছে, আজ সোমবার মেয়র ফয়সাল বিপ্লব মেয়র পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করবেন। এ সংক্রান্ত কাগজপত্রও তিনি প্রস্তুত রেখেছেন। আইন অনুযায়ী, মেয়র পদে থেকে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার সুযোগ না থাকায় স্বেচ্ছায় এই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন মেয়র ফয়সাল বিপ্লব।

নৌকা মার্কা নিয়ে নির্বাচিত মুন্সিগঞ্জ পৌরসভার প্রথম মেয়র ফয়সাল বিপ্লব পৌরসভার মধ্যকোটগাঁও এলাকার বাসিন্দা। তার পিতা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ ব্যক্তি হিসেবে পরিচিত মোহাম্মদ মহিউদ্দিন দীর্ঘদিন যাবৎ মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং বর্তমানে জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

মোহাম্মদ ফয়সাল বিপ্লব আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচনে অংশ নিয়ে দ্বিতীয় মেয়াদে মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে, ১৯৮৯ সালে ঢাকা মহানগরের ১৩নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে রাজনীতি শুরু করেন। এরপর তিনি ১৯৯১ সালে মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ছিলেন যুবলীগের নানক-আজম কমিটির সদস্য। পরে স্বেচ্ছাসেবক লীগের (নাছিম-পঙ্কজ) কমিটির সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ কমিটির সদস্য হন। বর্তমানে তিনি মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

মুন্সিগঞ্জ সদর ও গজারিয়া উপজেলার ২টি পৌরসভা ও ১৭টি ইউনিয়ন নিয়ে গঠিত মুন্সিগঞ্জ ৩ আসনে ভোটারের সংখ্যা ৪ লাখ ৮২ হাজার ২৯৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৯ হাজার ৮৮৮জন ও নারী ভোটার ২ লাখ ৩২ হাজার ৪০৬ জন। মুন্সিগঞ্জ সদর উপজেলায় ভোটার ৩ লাখ ৩৭ হাজার ৩১৩ জনও গজারিয়া উপজেলায় ভোটার ১ লাখ ৪৪ হাজার ৯৮১ জন। এখানে ১৬৯টি ভোটকেন্দ্রের ৯৯৮টি ভোটকক্ষে ব্যালটপেপার পদ্ধতিতে এবারের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর ও ভোটগ্রহণ আগামী জানুয়ারির ৭ তারিখে।

 

 

error: দুঃখিত!