৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
সোমবার | সকাল ৭:৪০
শ্রীনগরে সাবেক উপ প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেমকে গার্ড অব অনার
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৬ সেপ্টেম্বর, ২০২২, শ্রীনগর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের শ্রীনগরে সাবেক উপ প্রধানমন্ত্রী, ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ও বিএনপির ভাইস চেয়ারম্যান প্রয়াত শাহ মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে তার নিজ এলাকায় শ্রীনগর স্টেডিয়ামে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ হোসেন পাটওয়ারীর নেতৃত্বে শ্রীনগর থানা পুলিশের একটি দল তাকে গার্ড অব অনার প্রদান করেন।

এ সময় বিভিন্ন রাজনৈতিক, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক সংগঠন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বাদ যোহর শ্রীনগর স্টেডিয়াম মাঠে শাহ মোয়াজ্জেম হোসেনের দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

এ সময় প্রবীন এই নেতাকে শেষ শ্রদ্ধা জানাতে মানুষের ঢল নামে। পরে একটি অ্যাম্বুলেন্সে করে শাহ মোয়াজ্জেম হোসেনের লাশ দাফনের জন্য ঢাকায় নেওয়া হয়। পরে তৃতীয় ও শেষ নামাজে জানাযা বাদ এশা গুলশান আজাদ মসজিদে (সেন্ট্রাল মসজিদ) অনুষ্ঠিত হয়। রাত সোয়া ৯ টা’র দিকে বনানী কবরস্থানে তার সহধর্মিনীর পাশে কবর দেয়া হয়। এর আগে গত বুধবার রাত সাড়ে ৯ টায় ঢাকার গুলশানের নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। শাহ মোয়াজ্জেম হোসেন ১৯৩৯ সালের ১০ জানুয়ারী বিক্রমপুর তথা মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার কোলাপাড়া ইউনিয়নের দোগাছি গ্রামে জন্মগ্রহণ করেন।

error: দুঃখিত!