১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | রাত ৪:৪৯
Search
Close this search box.
Search
Close this search box.
শ্রীনগরে রাস্তার গাছ হরিলুটের অভিযোগ
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৮ ফেব্রুয়ারি, ২০২২, শ্রীনগর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার রাঢ়িখালে এলজিইডি’র একটি সরকারি রাস্তার দুই পাশে থাকা প্রায় অর্ধশতাধিক গাছ হরিলুটের অভিযোগ উঠেছে।

শ্রীনগর-দোহার আন্ত:সড়কের সংযোগের ওই রাস্তাটির উন্নয়ন কাজ চলছে। এ সুযোগে সংশ্লিষ্ট কর্মকর্তাদের পারমিশন ছাড়াই গাছগুলো কেটে বিক্রি করা হয়। লুটকৃত গাছের আনুমানিক বাজার মূল্য প্রায় ৫ লাখ টাকা।

সরেজমিনে দেখা যায়, রাঢ়িখাল মাদ্রাসা সংলগ্ন কর্নেল রোড হিসেবে পরিচিত রাস্তা সংস্কারের কাজ চলছে। রাস্তার দুই পাশে থাকা মেহগনি, কড়ই, জলডুমুরসহ ৪২টি বিভিন্ন জাতের গাছ কাটা হয়েছে।

এলাকাবাসী জানায়, রাঢ়িখালের হাতার পাড়ার কাঠ ব্যবসায়ী জয়নাল এসব গাছ কিনেছেন। পার্শ্ববর্তী সিরাজদিখান উপজেলার সৈকত নামে এক ঠিকাদার এই রাস্তার কাজ করছেন।

একটি সূত্র জানায়, রাস্তার পাশে জমির মালিকরা যারযার মতে গাছগুলো কেটে বিক্রি করে।

মেসার্স সৈকত এন্টাপ্রাইজের কর্ণধার ঠিকাদার সৈকতের কাছে জানতে চাইলে তিনি বলেন, গাছগুলো কাটার কারণে রাস্তার ব্যাপক ক্ষতি হয়েছে। এতে রাস্তার দুই পাশের শোল্ডারের মাটি ভেঙে পড়ছে। তবে কার নির্দেশে এসব গাছ কাটা হয়েছে এ ব্যাপারে তিনি নিশ্চিত করে কিছু বলতে পানেননি। কাঠ ব্যবসায়ী জয়নালের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে বাড়িতে পাওয়া যায়নি।

দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক খান বারীর কাছে এ বিষয়ে জানতে তার মোবাইল ফোন নম্বরে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। পরে তার মোবাইল নম্বরে এক ক্ষুদেবার্তা প্রেরণ করা হয়। এই প্রতিবেদ লেখাকালীন সময় সন্ধ্যা পর্যন্ত তার কোনও সারা মিলেনি।

শ্রীনগর উপজেলা বন বিভাগ কর্মকর্তা সেলিম হোসেন খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ওই রাস্তার গাছগুলো আমাদের সামাজিক বনায়ণের আওতায় না। গাছের মালিক কে’তাও জানি না।

error: দুঃখিত!