২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ১০:১২
Search
Close this search box.
Search
Close this search box.
শ্রীনগরে এক যুগেও সংস্কার হয়নি সড়কটি!
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৭ অক্টোবর, ২০২০, শ্রীনগর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার কোলাপাড়া ইউনিয়নে একটি এলজিইডি’র সড়ক একযুগের বেশী সময়ের মধ্যে সংস্কার কাজ হয়নি।

এতে করে ব্যস্ততম সড়কটি বেহাল হয়ে পরেছে। উপজেলার কোলাপাড়া-সমষপুর ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের সংযোগ সড়কটি দীর্ঘদিন সংস্কারের অভাবে এমনটা হয়েছে। সড়কে যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এতে করে ইউনিয়নবাসীর যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। খানাখন্দে ভরপুর নাজুক সড়কে প্রায় সময়ই দুর্ঘটনার খবর শুনতে পাওয়া যায়।

সরেজমিনে দেখা গেছে, কোলাপাড়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন কোলাপাড়া বাজার থেকে সমষপুর এক্সপ্রেসওয়ে পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তা প্রায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের পিচ ঢালাই উঠে গিয়ে যানবাহন চলাচলে বাঁধা হয়ে দাড়িয়েছে। হালকা যানবাহনগুলো পর্যন্ত স্বাভাবিকভাবে চলাচল করতে বেগ পেতে হচ্ছে।

লক্ষ্য করা গেছে, ইউনিয়নের গুরুত্বপূর্ণ এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করছেন। স্থানীয় বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি আশ্রয়ণ কেন্দ্র, ধর্মীয় প্রতিষ্ঠান, কবরস্থান, ইউনিয়ন পরিষদ ও কোলাপাড়া বাজারসহ বিভিন্ন স্থানে আসা যাওয়ায় সড়কটি ব্যবহার করছেন এলাকাবাসী।

রাস্তাটি ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে লাগোয়া হওয়ায় সড়কটি দিয়ে প্রতিনিয়ত হাজারো মানুষের যাতায়াত।এলাকাবাসী জানায়, একযুগেরও বেশী হবে রাস্তাটি প্রথম পাকা করণ হয়েছিল। এর পর থেকে আর কোনও সংস্কার কাজ হয়নি।

এছাড়াও গত বন্যায় প্লাবিত হয়ে রাস্তাটি বিধ্বস্ত হয়ে পরে। রাস্তার সচিত্র দেখলেই বোঝা যায় এই রাস্তায় যাতায়াতে আমাদের কতটা ভোগান্তি হচ্ছে?

স্থানীয় মহিলা ইউপি সদস্য শিল্পী আক্তার জানান, বেহাল সড়কে যাতায়াত করাটা কষ্টকর। সড়কটি সংস্কার করা হলে মানুষের ভোগান্তি কমতো।

কোলাপাড়া ইউনিয়ন পরিষদের সচিব মোহাম্মদ আলী হোসেন মৃধা জানান, গত বছরই রাস্তা সংস্কার কাজের টেন্ডার হয়েছে। এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে সংস্কার কাজের জন্য ইউএনও স্যারের কাছে আবেদন করেছি।

এ ব্যাপারে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার জানান, অগ্রাধিকার ভিত্তিতে সড়কটি দ্রুত সংস্কারের জন্য উপজেলা প্রকৌশলীকে (এলজিইডি) বলা হয়েছে। আশা করছি খুব শীঘ্রই কাজ শুরু করা হবে।

error: দুঃখিত!