১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | ভোর ৫:২৯
Search
Close this search box.
Search
Close this search box.
লঞ্চ ডুবি : ঘাতক জাহাজের গ্রেপ্তারকৃত ১৪ আসামির মধ্যে ৫ জন রিমান্ডে
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১০ এপ্রিল, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে মুন্সিগঞ্জগামী এম এল সাবিত আল হাসান লঞ্চডুবির ঘটনায় জব্দকৃত এসকেএল-৩ লাইটার কার্গো জাহাজ থেকে গ্রেপ্তার হওয়া ১৪ আসামির মধ্যে নাবিক ও চালকসহ ৫ আসামির ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

একই সাথে আদালত অপর ৯ আসামির জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

গতকাল শুক্রবার (৯ এপ্রিল) বিকেল চারটায় নৌ-থানা পুলিশ আসামিদের মধ্যে পাঁচজনের ৭ দিন করে রিমান্ডের আবেদন করে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আহমেদ হুমায়ুন কবীরের আদালতে হাজির করা হয়।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন, এমভি এসকেএল-৩ লাইটার কোস্টার কার্গো জাহাজটির মাস্টার অহিদুজ্জামান, চালক মজনু মোল্লা, সুকানি আনোয়ার মল্লিক, হৃদয় হাওলাদার ও ফারহান মোল্লা।

গত ৪ এপ্রিল (রোববার) বিকেল ৫টা ৫৬ মিনিটে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে সাবিত আল হাসান নামে লঞ্চটি দেড়শতাধিক যাত্রী নিয়ে মুন্সিগঞ্জ লঞ্চ টার্মিনালের উদ্দেশ্যে ছেড়ে যায়। সন্ধ্যা আনুমানিক ৬টা ১০ মিনিটের দিকে লঞ্চটি শীতলক্ষ্যার কয়লাঘাট এলাকায় গেলে এস.কে.এল-৩ নামে লাইটার কোস্টার কার্গো জাহাজের ধাক্কায় নদীতে তলিয়ে যায়। এ ঘটনায় সোমবার লঞ্চটি উদ্ধারসহ দূর্ঘটনাস্থল থেকে এ পর্যন্ত ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। নিহতদের অধিকাংশের বাড়ি মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায়। লঞ্চডুবির ঘটনায় বন্দর থানায় পৃথক চারটি মামলা দায়ের করেছে নৌ-মন্ত্রনালয়, নৌ-থানা পুলিশ, জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

 

error: দুঃখিত!