২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৩:০৯
লকডাউনে খোলা সিমেন্ট ফ্যাক্টরিতে শ্রমিকের মৃত্যু, ১০ লাখ টাকা জরিমানা-জেল
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৪ জুলাই, ২০২১, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ সদরের চর মুক্তারপুর এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে ফ্যাক্টরি খোলা রাখায় প্রিমিয়ার সিমেন্ট ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ১০ লাখ টাকা জরিমানা ও ফ্যাক্টরির ব্যবস্থাপককে ৬ মাসের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত।

মুন্সিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হামিদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি আজ শনিবার (২৪ জুলাই) সকাল ১০টা’র দিকে ‘আমার বিক্রমপুর’ কে জানান, প্রিমিয়ার সিমেন্ট ফ্যাক্টরি এখনো জরিমানার টাকা পরিশোধ করেনি। যদি তারা জরিমানার টাকা জমা না দেয় ফ্যাক্টরির ব্যবস্থাপক আরও এক মাস বেশি জেলে থাকবে।

তিনি জানান, আগামী ১৩ দিন কারখানা সিলগালা থাকবে।

এদিকে গতকাল শুক্রবার (২৩ জুলাই) সকাল সাড়ে ১০ টা’র দিকে ফ্যাক্টরির ক্লিংকারের বেল্টের ওপর পড়ে  শ্রমিক মো. শাহাবুল হকের মৃত্যু হয়। নিহত শ্রমিক গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানার পশ্চিম শিবরাম গ্রামের মৃত সামসুদ্দিনের ছেলে।

প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের প্রশাসন বিভাগের পক্ষ থেকে কারখানায় কর্মরত শ্রমিকদের উদ্দেশে জারি করা একটি নোটিশ গণমাধ্যমের কাছে এসেছে। নোটিশে শ্রমিকদের ঈদের ছুটি কাটিয়ে ২৩ জুলাই সকাল ৬টার মধ্যে কর্মস্থলে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে কোম্পানি কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে বলে ঘোষণা দেয়া হয়।

 

error: দুঃখিত!