১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার | বিকাল ৩:০২
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জ ১ আসনে আলোচনায় হাফেজ্জী হুজুরের ছেলে আতাউল্লা হাফেজ্জী
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৩ ডিসেম্বর ২০২৩, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

সিরাজদিখান ও শ্রীনগর উপজেলা নিয়ে গঠিত মুন্সিগঞ্জ ১ আসনে ভোটারদের মাঝে আলোচনায় রয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির শাহ আতাউল্লাহ হাফেজ্জী। তিনি মাওলানা মোহাম্মাদুল্লাহ হাফেজ্জী হুজুর রহ. এর ছেলে।

বিশেষ করে, এই আসনে ইসলামপন্থী ভোটারদের মধ্যে জনপ্রিয়তা তৈরি হয়েছে তার।

ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতার অভিজ্ঞতা থাকলেও এই আসনে নতুন তিনি। এর আগে ঢাকা-২ আসন থেকে নির্বাচনে অংশ নিয়েছিলেন আতাউল্লাহ হাফেজ্জী।

মাওলানা মোহাম্মাদুল্লাহ হাফেজ্জী হুজুর রহ. ইসলামি পণ্ডিত ও সুফিবাদী রাজনীতিবিদ ছিলেন। তিনি দুইটি রাষ্ট্রপতি নির্বাচনে অংশগ্রহণ করেন। এরশাদ বিরোধী আন্দোলনেও তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এবং সেজন্য তিনি সম্মিলিত সংগ্রাম পরিষদ গঠন করেছিলেন। ১৯৭১ সালে তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পক্ষে অবস্থান গ্রহণ করেন। তার ছেলে আতাউল্লাহ হাফেজ্জীও সজ্জন ও শান্তিপ্রিয় ব্যক্তি হিসেবে পরিচিত। মুন্সিগঞ্জের বিভিন্ন এলাকায় সামাজিক কর্মকান্ডে জড়িয়ে আছে তার নাম।

নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে আতাউল্লাহ হাফেজ্জী বলেন, বাবা মোহাম্মাদুল্লাহ হাফেজ্জী হুজুর সারা বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠায় সংগ্রাম করে গেছেন। তিনি বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রতিষ্ঠাতা ছিলেন। বাবার জনপ্রিয়তার কারণে তাঁর প্রতি মানুষের আগ্রহ আছে। তরুণ ও যুবরাই রাষ্ট্রের শক্তি। সে শক্তি কাজে লাগিয়ে ভোটের লড়াইয়ে জয়ী হতে চান তিনি।

আতাউল্লাহ হাফেজ্জী আরও জানান, এলাকার মানুষ সমর্থন দিয়েছে বলেই তিনি ভোটের মাঠে নেমেছেন। একটি শান্তিপূর্ণ ও সুষ্ঠু ভোটের মাধ্যমে মানুষ ভোট দিয়ে তাকে জয়ী করবে বলে আশা তাঁর।

error: দুঃখিত!