১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বুধবার | বিকাল ৩:২৯
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জ লঞ্চঘাটের পাশে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৬ জুন ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ লঞ্চঘাট সংলগ্ন ধলেশ্বরী নদীর জায়গা দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ)।

বুধবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলার মুন্সিগঞ্জ লঞ্চঘাট ও হাটলক্ষ্মীগঞ্জ এলাকায় এই অভিযান চালানো হয়।

এসময় মাটি কাটার মেশিন দিয়ে ভেঙে গুড়িয়ে দেয়া হয় অর্ধ শতাধিক ছোট-বড় অবৈধ স্থাপনা। উদ্ধার করা হয় দখলকৃত নদী তীরের জায়গা।

অভিযানে নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক। তিনি বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী নদীকে তার পুরানো সীমানায় ফেরানোর জন্য এই অভিযান। মুন্সিগঞ্জের ধলেশ্বরী তীরবর্তী মুক্তারপুর থেকে হাটলক্ষ্মীগঞ্জ এলাকায় নদীর জায়গা দখল করেছে এমন ১০৩টি অবৈধ স্থাপনা চিন্হিত করা হয়। এসব উচ্ছেদে ২ দিনের অভিযান পরিকল্পনা নেয়া হয়েছে। আজ প্রথম দিন অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয় ‘

তিনি আরও বলেন, উদ্ধারকৃত জায়গায় মানুষ চলাচলের সুবিধার্থে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে ও বৃক্ষরোপণ করা হবে। আগামীকাল (২৭জুন) দ্বিতীয় দিনের অভিযানে বাকি অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হবে।

অভিযানে বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক মো. মুস্তাফিজুর রহমান, উপ-পরিচালক মো. মোবারক হোসেন মজুমদার, সহকারি পরিচালক এসএম সাজেদুর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়া স্থানীয় ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা এই কাজে বিআইডব্লিউটিএ-কে সহযোগিতা করেন।

error: দুঃখিত!