৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার | রাত ১০:৫৫
মুন্সিগঞ্জ: ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে কি দেখে মূল্যায়ন করলো আ.লীগ?
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৪ অক্টোবর, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ জেলার সদর ও টংগিবাড়ী উপজেলার আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২১টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ।

আজ রোববার (২৪ অক্টোবর) দুপুরে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

নাম বিশ্লেষণ করে দেখা গেছে প্রায় সবকয়টি ইউনিয়নে মুলদল অর্থাৎ আওয়ামী লীগের শীর্ষ কোন পদ বহন করছেন অথবা আগে করেছেন (সাবেক) এমন নেতাদের প্রাধান্য দেয়া হয়েছে।

দলীয় একটি সূত্র বলছে, এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নের ক্ষেত্রে ত্যাগী ও পুরাতন নেতাদের মুল্যায়ন করা হয়েছে। অন্যদিকে, মনোনয়ন বাছাইয়ে বাড়তি সতর্কতা ও বিতর্কিত কেউ না পাওয়ায় খুশি স্থানীয় আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা।

কে কোথায়-

মুন্সিগঞ্জ সদর উপজেলার আধারা ইউপিতে দলীয় মনোনয়ন পেয়েছেন মোঃ সোহরাব হোসেন। যিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক চেয়ারম্যান। বজ্রযোগিনী ইউনিয়নে মোঃ রবিন হোসেন দায়িত্ব পালন করছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে।

বাংলাবাজার ইউনিয়নে সোহরাব হোসেন সেখানকার বর্তমান চেয়ারম্যান ও মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ। চর শিলই ইউনিয়নে আবুল হাসেম লিটন। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান। চরকেওয়ার ইউনিয়নে আফসার উদ্দিন ভূইয়া মুন্সিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান।

মহাকালী ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ শহিদুল ইসলাম। মোল্লাকান্দি ইউনিয়নে মোঃ রিপন হোসেন পাটোয়ারি। মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাবেক চেয়ারম্যান।

মুন্সিগঞ্জের সবচেয়ে বড় ইউনিয়ন পঞ্চসারে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে মহিউদ্দীন খান (আলমগীর) কে। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। রামপাল ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মোশারফ হোসেন।

একইভাবে টংগিবাড়ী উপজেলার ইউনিয়নগুলোতেও একই চিত্র দেখা গেছে। সেখানেও আওয়ামী লীগের মনোনয়ন যুদ্ধে জয়ী হয়েছেন আওয়ামী লীগের বর্তমান ও সাবেক নেতারা।

টংগিবাড়ী উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং বর্তমান চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম মিয়া। বালিগাঁও ইউনিয়নে হাজী মোঃ দুলাল। ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং বর্তমান চেয়ারম্যান।

আড়িয়ল ইউনিয়নে মোঃ দ্বীন ইসলাম শেখ। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান।।

আউটশাহী ইউনিয়নে মোঃ সেকান্দর বেপারী। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান।

বেতকা ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোঃ শওকত আলী খান (মুক্তার)।

দিঘীরপাড় ইউনিয়নে মোঃ আরিফুল ইসলাম হালদার। বর্তমান চেয়ারম্যান এবং জেলা যুবলীগের সদস্য।

হাসাইল বানারি ইউনিয়নে আনোয়ার হোসেন হাওলাদার। বর্তমান চেয়ারম্যান এবং সাবেক সভাপতি ইউনিয়ন আওয়ামী লীগ।

যশলং ইউনিয়ন। মোঃ আলমাস চোকদার। বর্তমান চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য।

কামারখাড়া ইউনিয়নে মোহাম্মদ মহিউদ্দিন হালদার। বর্তমান চেয়ারম্যান ও টংগিবাড়ী উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক।

কাঠাদিয়া-শিমুলিয়া ইউনিয়নে মোঃ আনিসুর রহমান। সাধারণ সম্পাদক ইউনিয়ন আওয়ামী লীগ।

সোনারং টংগিবাড়ী ইউনিয়নে মাঝি মোহাম্মদ বেলায়েত হোসেন লিটন। বর্তমান চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।

error: দুঃখিত!