২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | সকাল ৬:৩৯
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জ আইনজীবি সমিতির নির্বাচনে বিএনপির জয়জয়কার, আ. লীগের ভরাডুবি
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৩১ জানুয়ারি, ২০২৩, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতি কার্যকরী পরিষদ নির্বাচন ২০২৩-২৪ গতকাল সোমবার অনুষ্ঠিত হয়েছে।

সর্বমোট ১৫টি পদের বিপরীতে এই নির্বাচনে মাত্র ৫টি পদে বিজয়ী হয়েছে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রতিদ্বন্দী প্রার্থীরা। বাকি ১০টি পদেই বিজয়ী হয়েছে বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীরা।

ফলাফল বিশ্লেষণ করে দেখা গেছে, সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০ পদে বিএনপি সমর্থিতরা বিজয়ী হয়েছেন। সহ সভাপতি, কোষাধ্যক্ষসহ ৫ পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিতরা।

এবারের আইনজীবী সমিতি কার্যকরী পরিষদ নির্বাচনে ২১৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মো. জাকারিয়া মোল্লা। তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদের শ.ম. হাবিবুর রহমান পেয়েছেন ১২৪ভোট। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী অ্যাডভোকেট মাসুদ আলম। তার নিকটতম প্রতিদ্বন্দী জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের পারভেজ আলম পেয়েছেন ১২৫ভোট এবং বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের রুহুল আমিন পেয়েছেন ৮৩ ভোট।

তবে দুই সহ সভাপতি পদেই বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ইব্রাহিম খলিলুল্লাহ জসিম ও রিয়াজুল ইসলাম মানিক সমান ১৭৫ ভোট করে পেয়ে বিজয়ী হয়েছেন।

আর জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের অ্যাডভোকেট শফিউদ্দিন আহম্মেদ ১৭২ ও মজিবুর রহমান শেখ ১৪০ ভোট পেয়েছেন।

২৩৫ ভোট পেয়ে সহ সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আকলিমা আক্তার সুপ্তি বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ১০১ ভোট।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের হযরত আলী কোষাধ্যক্ষ পদে ১৭৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আরফান সরকার পেয়েছেন ১৬০ ভোট।

লাইব্রেরী সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মমিনুল হক চৌধুরী ১৯১ ভোট বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রদীপ পাল পেয়েছেন ১৪৩ ভোট।

দপ্তর সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাখাওয়াত হোসেন সুজন ১৮০ ভোট পেয়ে জয় লাভ করেছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের জয়নাল আবেদীন বাবু পেয়েছেন ১৫৮ ভোট।

সমাজ কল্যাণ ও ধর্ম বিষয়ক সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মোহাম্মদ মোস্তফা ১৯২ ভোট নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আমান উল্লাহ রিপন পেয়েছেন ১৪৩ ভোট।

মহিলা সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের অনন্যা ইসলাম ২২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের হাবিবা আক্তার বিথী পেয়েছেন ১১৪ ভোট।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের গাজী শাহরিয়ার রকি ১৭৩ ভোট পেয়ে জয় লাভ করেছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জাহাঙ্গীর আলম পেয়েছেন ১৬২ ভোট।

সদস্য পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের তিন আইনজীবী নুর হোসেন ১৯৭ ভোট, সাইফুল বিন আলী সাগর ১৯৫ ভোট, মাহাবুবুর রহমান ঢালী ১৯৪ ভোট এবং বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের এক আইনজীবী প্রিন্স ফয়সাল আহম্মেদ ১৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

জেলা আইনজীবী সমিতির এই নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক নাছিমা আক্তার জানান, সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ হয়। এতে ৩৪২ ভোটের মধ্যে ৩৪১ আইনজীবীই ভোটাধিবার প্রয়োগ করেন। নতুন এই কমিটি পরবর্তী এক বছর সমিতির পরিচালনা করবেন। অন্যান্য বছর গভীর রাতে ফলাফল ঘোষণা করা হলেও এবার রাত ১১টার দিকেই ফলাফল ঘোষণা সম্ভব হয়। তবে সাধারণ সম্পাদক পদে মাত্র দুই ভোটের ব্যবধান থাকায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পারভেজ আলমের দাবির প্রেক্ষিতে এই পদে ভোট দুইবার গণনা করা হয়।

error: দুঃখিত!