২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
শুক্রবার | রাত ৯:৩৪
মুন্সিগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রাচীর নির্মাণের অভিযোগ
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৬ সেপ্টেম্বর, ২০২১, শ্রীনগর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার বাঘড়া ইউনিয়নের মুসল্লিকান্দায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধপূর্ণ জায়গা দখল করে প্রাচীর নির্মাণ করার অভিযোগ উঠেছে।

ওই এলাকার শেখ আব্দুল খালেক গংদের জায়গায় পার্শ্ববর্তী শেখ সোহরাব গংদের বিরুদ্ধে এই অভিযোগ উঠে।

শনিবার সকালে সোহরাব গং প্রতিবেশী আব্দুল খালেক গংয়ের বসতবাড়ির জায়গা দখল করে পাকা সীমানা প্রাচীর নির্মাণ শুরু করলে আব্দুল খালেক গং বাঁধা প্রদান করেন। এতে করে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা শুরু হয়। পুলিশ খবর পেয়ে বেলা সাড়ে ১১ টার দিকে ঘটনাস্থলে এসে নির্মাণ কাজ বন্ধ করে দেয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বাঘড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মুসল্লিকান্দা সরকারি রাস্তার উত্তর পাশে শেখ আব্দুল খালেকের বসতবাড়ির পশ্চিম পাশে সীমানার টিনের বেড়ার প্রায় ৫ ফুট ভিতরে এসে দক্ষিন-উত্তর দিকে একটি পাকা দেয়াল নির্মাণের চেষ্টা করা হচ্ছে। দেয়াল নির্মাণকারীদের কেউ এ সময় উপস্থিত ছিলেন না।

ভূক্তভোগী শেখ আব্দুল খালেকের পুত্র শারীরিক প্রতিবন্ধী মহিদুল ইসলাম অভিযোগ করে বলেন, প্রতিপক্ষ মৃত শেখ মোয়াজ্জেমের ছেলে শেখ সোহরাব গং বেশ কিছু দিন ধরে আমাদের জায়গা দখলের চেষ্টা করছে। এরই মধ্যে তারা আমাদের সীমানার বেড়া টপকে পাকা দেয়াল নির্মাণ কাজ শুরু করে। আমরা সাড়ে ১৭ শতাংশ জায়গার ওপরে প্রায় ৩৫ বছর ধরে এখানে শান্তিতে বসবাস করে আসছি। কোর্টের নিষেধাজ্ঞা থাকার পরেও সোহরাব গং শনিবার সকালে দেয়াল নির্মাণ কাজ শুরু করে।

এ বিষয়ে জানতে শেখ সোহরাব গংদের সাথে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

জানা যায়, শেখ আব্দুল খালেক গং মুন্সিগঞ্জ- শ্রীনগর সহকারী জজ কোর্টে দেওয়ানী মামলা দায়ের করেন। মোকাদ্দমা নং-১০৯০/২০২১। আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা আদেশ প্রদান করেন।

এ ব্যাপারে বাঘড়া পুলিশ ক্যাম্প ইনচার্জ ও শ্রীনগর থানার এসআই আব্দুল করিম জানান, ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। উভয় পক্ষকে শান্তি শৃংখলা বজায় রাখতে বলা হয়েছে। কেউ আইন অমান্য করলে ব্যবস্থা নেওয়া হবে।

error: দুঃখিত!