১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
রবিবার | রাত ৩:০৬
মুন্সিগঞ্জের ২ উপজেলার ২৩ ইউনিয়নে কাল নির্বাচন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৫ ডিসেম্বর, ২০২১, ডেস্ক রিপোর্ট (আমার বিক্রমপুর)

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাত পোহালেই মুন্সিগঞ্জের সিরাজদিখান ও লৌহজং উপজেলার ২৩টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দুই উপজেলার ২২৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে ব্যালটপেপার পদ্ধতিতে। এর মধ্যে সিরাজদিখান উপজেলার ১৪ টি ইউনিয়ন এবং লৌহজং উপজেলার ৯ টি ইউনিয়ন।

আজ শনিবার (২৫ ডিসেম্বর) দুপুর থেকেই সিরাজদিখান উপজেলার ১৪৪ টি কেন্দ্র ও লৌহজং উপজেলার ৮১ টি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে।

সিরাজদিখান উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ২৩ টি মোবাইল টিম, ৫ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৮ টি টিম, ৪ টি স্ট্রাইকিং ফোর্স, ও সাদা পোশাকে পুলিশসহ ১ হাজার পুলিশ, ২ হাজারের অধিক আনসার ও ভিডিপি দায়িত্ব পালন করবে।

সিরাজদিখানে ১৪ ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ৬৬ জন এবং সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দিতা করছেন ৫৫৫ জন।

উপজেলার ১৪ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩৮ হাজার ৯৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ২২হাজার ৩৯৯ জন এবং নারী ভোটার রয়েছেন ১লক্ষ ১৬ হাজার ৫৪৪ জন।

লৌহজং উপজেলার ৯টি ইউনিয়নে ভােটার ১ লাখ ৪৬ হাজার ৮৩৪ জন। এর মধ্যে পুরুষ ভােটার ৭৫ হাজার ৮৮৯ ও নারী ৭০ হাজার ৯৪৫ জন। এর মধ্যে ৪টি ইউনিয়নে চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ৫টি ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচন হবে। এছাড়া ৯টি ইউনিয়নেই সাধারণ ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীরা লড়ছেন।
error: দুঃখিত!