২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
শনিবার | সকাল ৬:৫৯
Search
Close this search box.
Search
Close this search box.
‘বাংলাদেশের ইতিহাসে এটি মডেল নির্বাচন’-কাদের
খবরটি শেয়ার করুন:

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের মডেল হিসেবে আখ্যায়িত করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শুক্রবার রাজধানীর শ্যামলীতে একটি কিডনি কেয়ার সেন্টারের উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, সব উদ্বেগ-উৎকণ্ঠাকে মিথ্যা প্রমাণ করে নারায়ণগঞ্জের সুষ্ঠু নির্বাচন ভবিষ্যতের জন্য অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে থাকবে। বর্তমান নির্বাচন কমিশন প্রমাণ করেছে, দলীয় সরকারের সহযোগিতা নিয়ে নিরপেক্ষভাবে নির্বাচন করা সম্ভব।

‘বাংলাদেশের ইতিহাসে এটি হচ্ছে একটা মডেল নির্বাচন। এটা অনুসরণীয়, অনুকরণীয়। সব উদ্বেগ-উৎকণ্ঠা-শঙ্কাকে মিথ্যা প্রমাণিত করে, একেবারেই মিথ্যা প্রমাণিত করে একটা ফ্রি (অবাধ) এবং ফেয়ার (স্বচ্ছ) ইলেকশন (নির্বাচন) নারায়ণগঞ্জে হয়েছে’, বলেন ওবায়দুল।

‘নির্বাচন কমিশন প্রমাণ করেছে, তারা এ রকম একটা নির্বাচন অনুষ্ঠানের জন্য সরকারের সহযোগিতা পেয়ে কর্তৃত্বপূর্ণ, স্বাধীন ভূমিকা তারা পালন করতে পেরেছে’, যোগ করেন মন্ত্রী।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নাসিক নির্বাচনে নগরবাসী আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীকেই মেয়র হিসেবে বেছে নিয়েছে। তিনি প্রতিদ্বন্দ্বী বিএনপিদলীয় প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে সাড়ে ৭৯ হাজারের বেশি ভোটের ব্যবধানে হারিয়ে আবার মেয়র পদে জয়ী হন।

টানা দ্বিতীয়বারের মতো জয়ী আইভী তাঁর বিজয় দেশের মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করেছেন। অন্যদিকে সাখাওয়াত হোসেন খান বলেছেন, এই ফলাফলে ‘সূক্ষ্ম কিছু একটা হয়েছে’।

গতকাল রাত সাড়ে ১১টার দিকে রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার ঘোষণা করেন, ‘১৭৪টি কেন্দ্রের মধ্যে সবকটির ফল পাওয়া গেছে। এতে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী নৌকা প্রতীকে পেয়েছেন এক লাখ ৭৫ হাজার ৬১১ ভোট। অন্যদিকে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯৬ হাজার ৪৪ ভোট।’

error: দুঃখিত!