১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | দুপুর ২:৩১
Search
Close this search box.
Search
Close this search box.
ফেসবুক ট্যাগে বিরক্ত? জেনে নিন সমাধান
খবরটি শেয়ার করুন:

ফেসবুক ব্যবহারকারীদের কাছে বহুল ব্যবহৃত একটি ফিচার হচ্ছে ফটো ট্যাগিং বা ছবিতে ট্যাগ করা। এটা একদিকে যেমন সুবিধার, তেমনি আবার অসুবিধারও। কেননা অনাকাঙ্খিত ছবিতে ট্যাগ করা হলে, বেশ বিব্রতকর অবস্থায় পড়তে হয়। এছাড়া নোটিফিকেশনের জ্বালাও পোহাতে হয়।

তবে খুব সহজেই এই ফটো ট্যাগিং বিষয়টা ফেসবুকে নিয়ন্ত্রণের ব্যবস্থাও রয়েছে। অনাকাঙ্ক্ষিত ছবিতে ট্যাগ হয়ে বিব্রত পরিস্থিতি কিংবা অপ্রয়োজনীয় নোটিফিকেশন এড়াতে ট্যাগ নিয়ন্ত্রণ রাখতে পারেন। এজন্য যা করতে হবে তা হচ্ছে:

প্রথমে আপনার প্রোফাইল থেকে সেটিংস-এ ক্লিক করুন।

এবার সেটিংস পেজটির বাম কলামে থাকা Timeline & Tagging অপশনটিতে ক্লিক করুন।

এবার Timeline & Tagging পেজ আসবে। এ পেজটি থেকে Review posts friend tag you in before they appear on your timeline অপশনে গিয়ে এডিট মেন্যুতে ক্লিক করে Enable নির্ধারণ করে দিন।

এতে আপনি অনাকাঙ্ক্ষিত ট্যাগিংয়ের ঝামেলা থেকে মুক্তি পাবেন। কেউ যদি আপনাকে কোনো ছবিতে ট্যাগ করে, তাহলে তা সরাসরি আপনার টাইমলাইনে প্রকাশিত হবে না। ফেসবুক এক্ষেত্রে আপনাকে নোটিফিকেশন পাঠাবে।

নোটিফিকেশনে ক্লিক করে Approved করা হলেই কেবলমাত্র সেই ছবি আপনার প্রোফাইলে আসবে এবং আপনার বন্ধুরাও তাদের নিউজফিডে দেখতে পারবে। যদি আপনি Approved না করেন, তাহলে সেই ছবি আপনার প্রোফাইলে দেখাবে না এবং নিউজফিডে ছবি সম্পর্কিত যাবতীয় কমেন্ট ও লাইকের নোটিফিকেশনের ঝামেলা সৃষ্টি করবে না।

error: দুঃখিত!