২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
শুক্রবার | বিকাল ৪:৪৬
প্রায় দেড় মাস বন্ধ থাকার পর শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচল শুরু
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৪ অক্টোবর, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

প্রায় দেড় মাস সময় ধরে বন্ধ থাকার পর মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার রুটে সীমিত পরিসরে ফেরি চলাচলের ঘোষণা দেয়া হয়েছে।

বিকাল ৪ টা’য় শিমুলিয়া- বাংলাবাজার নৌ-রুট পরিদর্শন শেষে এ ঘোষণা দেন বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান।

তিনি জানান, সকাল ৬ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ছোট যানবাহন নিয়ে ৫ টি ফেরি চলাচল করবে। স্রোতের গতি আরও কমলে পরবর্তীতে পুরোপুরিভাবে ফেরি চলাচল স্বাভাবিক করা হবে।

এর আগে সকালে পরীক্ষামূলকভাবে ৩৮ টি পরিবহন নিয়ে শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায় ফেরি কুঞ্জলতা। বেলা ১২ টা ৭ মিনিটের দিকে পদ্মা সেতুর ১৪-১৫ নম্বর পিলারের মধ্য দিয়ে ফেরিটি বাংলাবাজার ফেরিঘাটে পৌছায়।

পরে দুপুর ১২ টা ৩৫ মিনিটের দিকে ফেরিটি পুনরায় শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে বাংলাবাজার থেকে ছেড়ে এসে পদ্মা সেতুর ১৯-২০ নং পিলারের মধ্য দিয়ে ১ টা ৪০ মিনিটের দিকে শিমুলিয়া ঘাটে এসে পৌছায়।

ফেরিতে করে শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুট পরিদর্শন করেন বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান।

পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান। এসময় বিআইডব্লিউটিএর পরিচালক (নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগ) মো শাহজাহান, পদ্মা সেতুর নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাবাহিনীর প্রতিনিধি লেফটেন্যান্ট কর্নেল মো. আফজাল হোসেন উপস্থিত ছিলেন।

পদ্মায় তীব্র স্রোত ও পদ্মা সেতুর সাথে বারবার ফেরির ধাক্কার ঘটনা এড়াতে এর আগে গত ১৮ আগস্ট থেকে এই রুটে ফেরি চলাচল বন্ধ ছিলো।

error: দুঃখিত!