১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার | সন্ধ্যা ৬:২২
Search
Close this search box.
Search
Close this search box.
পুলিশ ভেরিফিকেশনে টাকা নিলে অভিযোগ করা যাবে এসপির কাছে, হেল্পলাইন চালু
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৭ সেপ্টেম্বর, ২০২২, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

পাসপোর্ট ভেরিফিকেশন, পুলিশ ক্লিয়ারেন্স, চাকরির আবেদন সহ সকল ধরনের পুলিশ ভেরিফিকেশন সেবা নিয়ে অভিযোগ শুনতে হটলাইন নাম্বার চালু করেছে মুন্সিগঞ্জ জেলা পুলিশ।

আজ থেকে অভিযোগ জানাতে পারবেন এই নাম্বারে- ০১৩২০০৯৪২৯৯।

বুধবার দুপুরে মুন্সিগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে এ নিয়ে প্রেস ব্রিফিং করেন নবাগত পুলিশ সুপার মাহফুজুর রহমান আল-মামুন।

তিনি জানান, পাসপোর্ট ভেরিফিকেশন, পুলিশ ক্লিয়ারেন্স, চাকরির আবেদন সহ সকল ধরনের পুলিশ ভেরিফিকেশন সেবা নিয়ে সাধারণ নাগরিকদের অনেক অভিযোগ রয়েছে। তাদের জন্য এই হটলাইন নাম্বার চালু করা হয়েছে। নাগরিকরা এখন সরাসরি এসপির কাছে অভিযোগ করতে পারবেন৷

ভবিষ্যতে কিভাবে বাড়িতে বাড়িতে গিয়ে পুলিশ ভেরিফিকেশন পৌছে দেয়া যায় সেটি নিয়ে কাজ করা হচ্ছে বলেও জানান পুলিশ সুপার।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকরা পুলিশ সুপারের সাথে জেলার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

প্রেস ব্রিফিংয়ে জেলা পুলিশ সুপার মাহফুজুর রহমান আল-মামুন জানান, গত জুলাই মাসে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পাওয়ার জন্য জেলায় মোট আবেদন ছিল ২৯১২ টি৷ আগস্ট মাসে বেড়ে দাড়ায় ৩৪৯৩ টি। গত জুলাই মাসে পাসপোর্টের ভেরিফিকেশন হয় ৩৫০৯ টি, আগস্ট মাসে বেড়ে দাড়ায় ৬৪৪৬ টি।

পুলিশ সুপারের দাবি, পুলিশ ক্লিয়ারেন্স ও পাসপোর্ট অনুসন্ধানের ক্ষেত্রে ভুয়া তদন্তকারী কর্মকর্তা সেজে অনেক প্রতারক ও স্বার্থান্বেষী মহল আবেদনকারীদের মিথ্যা তথ্য দিয়ে বিভিন্নভাবে হয়রানি করে থাকে, এসব হয়রানি থেকে মুন্সিগঞ্জের মানুষ মুক্তি পাবে এ কার্যক্রমের মাধ্যমে।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, আদিবুল ইসলাম, ইয়াসিনা ফেরদৌস, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ-উল-ইসলাম প্রমুখ।

error: দুঃখিত!