২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
শুক্রবার | দুপুর ১২:১৫
পঞ্চম ধাপে মুন্সিগঞ্জের ৭ ইউপিতে কাল ভোট
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৪ জানুয়ারি, ২০২২, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ৭ টি ইউনিয়নে কাল বুধবার (৫ জানুয়ারি) ব্যালটপেপার পদ্ধতিতে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। পাশাপাশি দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও ভোটকেন্দ্রে পৌঁছেছেন বলে জানা গেছে।

এর আগে দ্বিতীয় ধাপে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার ১৪ টি ইউনিয়ন, তৃতীয় ধাপে মুন্সিগঞ্জ সদর ও টংগিবাড়ী উপজেলার ২১ ইউনিয়ন এবং চতুর্থ ধাপে সিরাজদিখান ও লৌহজং উপজেলার ২৩ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে সীমানা জটিলতায় নিষেধাজ্ঞা থাকায় লৌহজংয়ের লৌহজং-তেউটিয়া ইউনিয়ন ও গজারিয়ার বাউশিয়া ইউনিয়নে নির্বাচন হয়নি। পরবর্তীতে জেলার এই দুইটি ইউপির ভোটগ্রহণের কথা রয়েছে।

গজারিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. লিটন মিয়া জানান, উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৮ জন, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩১৭ জন। মোট ৬৬ টি ভোট কেন্দ্রের ৩২০ টি বুথে ১ লাখ ১২ হাজার ৩০৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

তিনি জানান, গজারিয়া উপজেলায় সুষ্ঠু নির্বাচনের জন্য প্রশাসনের পক্ষ থেকে সব রকমের ব্যবস্থা নেয়া হয়েছে।

নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ- র্যাব ও বিজিবি সদস্যরা মাঠে রয়েছেন। প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন।

এছাড়াও ৭ টি ইউনিয়নে আইনশৃঙ্খলা রক্ষায় র্যাবের ২ টি মোবাইল টিম ও ১ টি স্ট্রাইকিং ফোর্স, বিজিবির ২ টি মোবাইল টিম ও ১ টি স্ট্রাইকিং ফোর্স। নদীপথে কোস্টগার্ডের ২ টি মোবাইল ফোর্স ও ১ টি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে।

১৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সহ সর্বমোট ২০ জন ম্যাজিস্ট্রেট বিচারিক দায়িত্ব পালন করবেন।

ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোর প্রতি প্রশাসনের বিশেষ নজর রয়েছে বলে জানান তিনি।

error: দুঃখিত!