৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ১১:২৪
তামিমের ব্যাটে বাংলাদেশের লড়াইয়ের পুঁজি
খবরটি শেয়ার করুন:

যোগ্য সঙ্গী পাননি তামিম ইকবাল। একাই টেনে নিয়ে গেছেন বাংলাদেশের ইনিংস। বাঁ হাতি এই উদ্বোধনী ব্যাটসম্যানের দারুণ ব্যাটিংয়ে নেদারল্যান্ডসকে ১৫৪ রানের লক্ষ্য দিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল।

একবার জীবন পেয়েও কাজে লাগাতে পারেননি সৌম্য সরকার (১৩ বলে ১৫)। যে পল ফন মিকেরেনের হাতে জীবন পেয়েছিলেন তার বলেই উইকেটরক্ষককে ক্যাচ দিয়ে ফেরেন এই উদ্বোধনী ব্যাটসম্যান।

ছক্কা হাঁকিয়েই ফিরে যান সাব্বির রহমান (১৫ বলে ১৫)। ফন ডার মারউইয়ের বলে এগিয়ে এসে বোলারের মাথার ওপর দিয়ে বিশাল এক ছক্কা হাঁকান তিনি। পরের বল লেগে ঘুরাতে গিয়ে এলবিডব্লিউ হন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

এক প্রান্তে সাবলীল তামিম ইকবাল যোগ্য সঙ্গ পাচ্ছেন না অন্য প্রান্তে। সৌম্য সরকার, সাব্বির রহমানের মতো দ্রুত ফিরে যান সাকিব আল হাসানও (৭ বলে ৫ রান)। পিটার বোরেনের বলে স্টেফান মাইবর্গকে ক্যাচ দেন রানে ফেরার লড়াইয়ে থাকা এই অলরাউন্ডার।

একটু মন্থর উইকেটে দারুণ ব্যাটিং করে অর্ধশতক তুলে নেন তামিম ইকবাল। পরের ওভারে চার মেরে দলের সংগ্রহও তিন অঙ্কে নিয়ে যান এই উদ্বোধনী ব্যাটসম্যান।

ছন্দে থাকা মাহমুদউল্লাহও পারলেন না তামিমকে সঙ্গ দিতে, ৯ বলে ১০ রান করে ফিরে যান তিনি। এক বল পরেই শূন্য রানে মুশফিকুর রহিম ফিরে গেলে বাংলাদেশের উপর চাপ আরও বাড়ে।

দ্রুত ফিরে গেলেন নাসির হোসেনও (৭ বলে ৩ রান)। এক রান নিয়ে তামিম ইকবালকে স্ট্রাইক দিতে চেয়েছিলেন তিনি। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে শর্ট থার্ডম্যানে উঠে যায়। সহজ ক্যাচ তালুবন্দি করতে কোনো ভুল করেননি মুদ্সসর বুখারি।

ছক্কা হাঁকিয়ে ফিরে গেলেন মাশরাফি বিন মুর্তজা (৫ বলে ৭ রান)। টিম ফন ডার গুগটেনের বলে বোলারের মাথার ওপর দিয়ে ছক্কা হাঁকান বাংলাদেশের অধিনায়ক। পরের বলে লংঅনে সহজ ক্যাচ দেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নেয় নেদারল্যান্ডস। টসের সময় বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুতজা জানালেন, টস জিতলে ফিল্ডিং নিতেন তিনিও।

ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের উইকেটের চেহারা ম্যাচের আগের দিনের মতোই। উইকেটের মাঝামাঝি ঘাস আছে, তবে দুই প্রান্ত ন্যাড়া। উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো হওয়ার কথা।

এশিয়া কাপ ফাইনালের বাংলাদেশ একাদশ থেকে পরিবর্তন আছে একটি। বাঁহাতি পেসার আবু হায়দার রনির জায়গায় এসেছেন বাঁহাতি স্পিনার আরাফাত সানি।

টস জয়ের পর ডাচ অধিনায়ক পিটার বোরেন বলেন, “বেশ ভালো ব্যাটিং উইকেট মনে হচ্ছে। ৪০ ওভারেও উইকেট পরিবর্তন হ্ওয়ার কথা নয়। আমরা রান তাড়া করতেই চেয়েছি।”

error: দুঃখিত!