১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | রাত ১:৩১
Search
Close this search box.
Search
Close this search box.
গজারিয়ায় নতুন মোড়: ডা. তপনের সমর্থনে চাঙ্গা আমিরুল ইসলাম
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১ মে ২০২৪, শিহাব আহমেদ (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের গজারিয়ায় উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে প্রতিমুহুর্তে বদলাচ্ছে রাজনীতির মোড়। সকাল থেকে সন্ধ্যা না গড়াতেই ঘুরে যাচ্ছে রাজনীতি। চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের দুই শীর্ষ নেতা আমিরুল ইসলাম ও মনসুর আহমেদ খান্ন জিন্নাহর পক্ষে-বিপক্ষে সমর্থন নিয়ে তোলপাড় পুরো উপজেলা।

সর্বশেষ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মাজহারুল হক তপনের সমর্থনে উজ্জীবিত হয়ে উঠেছেন আনারস প্রতীকের প্রার্থী আমিরুল ইসলাম ও তার কর্মী-সমর্থকরা।

দুই দিন আগেও যেখানে মনে করা হচ্ছিলো কাপ পিরিচ প্রতীকের প্রার্থী জিন্নাহ সুবিধাজনক অবস্থানে রয়েছেন সেখানে এখন বলাই মুশকিল শেষ পর্যন্ত ভোটের ফলাফল কি হতে পারে।

জানা গেছে, ডা. মাজহারুল হক তপন সরকারি বিধিনিষেধের কারণে সরাসরি নির্বাচনী কোন কর্মসূচিতে অংশ না নিলেও তার অনুসারী নেতাকর্মীদের আমিরুল ইসলামের পক্ষে কাজ করার নির্দেশনা দিয়েছেন।

নির্দেশনা পেয়ে আমিরুল ইসলামের পক্ষে মাঠে কাজ করছেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল হক টিটু, হোসেন্দি ইউপি চেয়ারম্যান মনিরুল হক মিঠু, ভবেরচর ইউপি চেয়ারম্যান সাইদ মো. লিটন, গুয়াগাছিয়া চেয়ারম্যান আবুল খায়ের মোহাম্মদ আলী খোকন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইউনুস প্রধান, সাবেক সাধারণ সম্পাদক আহমেদ রুবেলসহ তাদের অনুসারী অন্যান্য নেতাকর্মীরা।

জানতে চাইলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইউনুস প্রধান বলেন, ‘উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আমরা এতদিন কাউকে সমর্থন জানাইনি। গতকাল ডা. তপন ভাইয়ের নির্দেশে সবাই ঐক্যবদ্ধভাবে আনারস প্রতীকের পক্ষে আমিরুল ইসলামের জন্য কাজ করছি। তার বিজয় সুনিশ্চিত করে ঘরে ফিরবো।’

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৮ মে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে সর্বমোট চারজন চেয়ারম্যন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দীতায় রয়েছেন আমিরুল ইসলাম ও মনসুর আহমেদ খান জিন্নাহ। অন্য দুই প্রার্থী হলেন- দোয়াত কলম প্রতীকের আশরাফুল ইসলাম ও ঘোড়া প্রতীকের আবুল বাসার।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করছেন- চশমা প্রতীক নিয়ে আতাউর রহমান নেকী, তালা প্রতীকে জুনায়েত হোসেন মনির ও টিউবওয়েল প্রতীক নিয়ে সাইফুল ইসলাম (মন্টু)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে- পদ্মফুল প্রতীক নিয়ে খাদিজা আক্তার (আখি), হাঁস প্রতীক নিয়ে নুসরাত জাহান মিতু, ফুটবল প্রতীক নিয়ে মীনা আক্তার ও কলস প্রতীক নিয়ে মেহেরুন নেসা উত্তরা।

গজারিয়া উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৪ হাজার ৯৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭০ হাজার ৪৫৬ জন ও নারী ভোটার ৭৪ হাজার ৫৩০ জন। ভোট হবে ব্যালটপেপার পদ্ধতিতে।

error: দুঃখিত!